রাত ০২:৫৪ ; রবিবার ;  ১৬ জুন, ২০১৯  

শীতে চুলের যত্ন

প্রকাশিত:

লাইফস্টাইল ডেস্ক।।
শীতের বাতাসে রুক্ষ হয়ে পড়ছে চুল। খুশকি, চুল পড়ে যাওয়া, আগা ফেটে যাওয়াসহ বিভিন্ন সমস্যা দেখা দেয় এ সময়। তাই শীতে চুলের চাই খানিকটা বাড়তি যত্ন। জেনে নিন চুলের যত্নে কী কী করবেন-

খুশকি দূর করতে
গরম তেল ম্যাসাজ করুন চুলে। এটি খুশকি দূর করবে চটজলদি। নারিকেল তেল গরম করে মাথার তালু ও চুলে ম্যাসাজ করুন। একটি তোয়ালে গরম পানিতে চুবিয়ে নিংড়ে চুল পেঁচিয়ে রাখুন। ৫ মিনিট পর তোয়ালে খুলুন। তবে মাথা ধোবেন না। সারা রাত তেল রেখে পরেরদিন শ্যাম্পু করে ধুয়ে ফেলুন চুল।    

শুষ্ক চুলের যত্নে
যাদের চুল শুষ্ক তাদের ঝামেলা আরও বেশি। এ ধরনের চুলের যত্নে নিয়মিত হেয়ার প্যাক লাগানো জরুরি। একটি ডিম এক কাপ দুধের সঙ্গে ভালো করে মেশান। মিশ্রণটি মাথার তালুতে লাগিয়ে রাখুন। ৫ মিনিট পর ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার এই হেয়ার প্যাকটি লাগালে চুলের রুক্ষতা দূর হবে।   

আগা ফেটে গেলে
আমন্ড তেল এবং ১ চা চামচ গ্লিসারিন একসঙ্গে মিশিয়ে চুলে লাগান। আগায় ঘষে ঘষে লাগাবেন মিশ্রণটি। আধা ঘণ্টা পর চুল ধুয়ে ফেলুন। আগা ফাটা রোধ করবে এই হেয়ার প্যাকটি।


/এনএ/
 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।