দুপুর ০১:৪৯ ; মঙ্গলবার ;  ১২ নভেম্বর, ২০১৯  

দেশের সার্বভৌমত্ব সংকটের মুখে: খালেদা জিয়া

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব সংকটের মুখে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেন, গণতন্ত্রকে কবরে পাঠানো হয়েছে। আধিপত্যবাদ আজও ডানা বিস্তার করে রেখেছে। শুক্রবার মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ১৩৫তম জন্মবার্ষিকী উপলক্ষে দেওয়া এক বাণীতে তিনি এ সব কথা বলেন।

বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বাণীতে খালেদা জিয়া বলেন, ৫ জানুয়ারি তামাশার নির্বাচন করে গণতন্ত্রবিনাশী  শাসকশ্রেণি জনমতকে রক্তাক্ত পন্থায় দমন করে ক্ষমতা দখল করে রেখেছে।

বিএনপি চেয়ারপারসন বলেন, আমাদের জাতীয় স্বাধীনতার প্রথম তুর্যবাদক মাওলানা ভাসানীর উদ্যোম-সাহসিকতাকে আঁকড়ে ধরে রাখতে পারলেই আগ্রাসী শক্তিকে আমরা রুখতে সক্ষম হব। তিনি বলেন, ব্রিটিশ ঔপনিবেশিক আমল থেকে শুরু করে স্বাধীনতা-উত্তর বাংলাদেশে সব স্বৈরশাসকের অপশাসনের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা রেখেছিলেন জননেতা ভাসানী। তার প্রদর্শিত পথ ধরে চলতে পারলেই অভীষ্ট লক্ষ্যে পৌঁছতে কোনও কঠিন বাধাই আমাদের পথ আটকাতে পারবে না।

উল্লেখ্য, মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী ১৮৮০ সালের ১২ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। দীর্ঘ কর্মময় জীবন শেষে তিনি  ১৯৭৬ সালের ১৭ নভেম্বর মৃত্যুবরণ করেন।

/এসটিএস/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।