বিকাল ০৫:০৫ ; মঙ্গলবার ;  ১৫ অক্টোবর, ২০১৯  

কলকাতায় বিজয় উৎসবে গাইবেন রুনা লায়লা

প্রকাশিত:

ওয়ালিউল মুক্তা।।

বেশ সাড়ম্বরে কলকাতায় বাংলাদেশের বিজয় উৎসব উদযাপনের আয়োজন করা হয়েছে। নাম দেওয়া হয়েছে ‌‌'বাংলাদেশ বিজয় উৎসব'। পাঁচ দিনের এ আয়োজন হবে কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে। আগামী ১৫ থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত চলবে দেশের বিজয় নিয়ে এ মহাআয়োজন। আর এর প্রধান আকর্ষণ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গায়িকা রুনা লায়লা। এতে গাইবেন তিনি।

উৎসবের আয়োজন করেছে কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাই কমিশনার। সহযোগিতা করছে ভারতের পশ্চিমবঙ্গ সরকার।

রুনা লায়লা এখন লন্ডনে আছেন তার মেয়ের বাসায়। লন্ডন থেকে তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমি ১৭ ডিসেম্বর গাইব। আমার গাওয়া জনপ্রিয় কিছু গান সোখানে গাইব। আগামী ১২ ডিসেম্বর ঢাকায় ফিরব। এরপর অনুষ্ঠানের জন্য ১৬ তারিখে যাব কলকাতায়।’

এদিকে কমিশনের প্রেস সেক্রেটারি মোহাম্মদ মোফাক্কহারুল ইকবাল জানান, এতে রুনা লায়লা ছাড়াও কৃষ্ণকলি, আরিয়ান ও কুষ্টিয়ার লালনের গানের দল গাইবে। আয়োজনে থাকছে নজরুল, রবীন্দ্র, বাউল, লালন, সুফি ও ব্যান্ডসংগীতের পরিবেশনা। পাশাপাশি থাকবে বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রের প্রদর্শনী।

বাংলাদেশি সংস্কৃতি ধারণ করে এমন বেশ কিছু পণ্য দিয়ে স্টল সাজানো হবে স্টেডিয়াম চত্বর। এর মধ্যে আছে ঢাকাই জামদানি, রাজশাহী সিল্ক ও সিরামিক। আর ভোজনরসিকের জন্য থাকছে দেশের ঐতিহ্যবাহী খাবারের সমাহার।

ছবি: সাজ্জাদ হোসেন

/এম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।