দুপুর ০২:১৩ ; মঙ্গলবার ;  ১৯ নভেম্বর, ২০১৯  

মুন্সীগঞ্জ হানাদার মুক্ত দিবস পালিত

প্রকাশিত:

মুন্সীগঞ্জ প্রতিনিধি।।

আজ ১১ ডিসেম্বর মুন্সীগঞ্জ হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদারমুক্ত হয় মুন্সীগঞ্জ জেলা। জয় বাংলা স্লোগানে মুখরিত মিছিলে মিছিলে হাজারো মানুষের ঢল নামে রাস্তায় রাস্তায়।

চূড়ান্ত বিজয়ের লক্ষ্যে ১১ ডিসেম্বর ভোর থেকে মুক্তিযোদ্ধারা মুন্সীগঞ্জ শহরের বিভিন্ন দিক থেকে হানাদার বাহিনীর সবচেয়ে বড় ক্যাম্প হরগঙ্গা কলেজ ছাত্রাবাসের দিকে এগোতে থাকেন। দুপুরের আগেই ক্যাম্পের সব দিক ঘিরে ফেলেন মুক্তিযোদ্ধারা। কোনো কূল-কিনারা খুঁজে না পেয়ে হানাদার বাহিনী আত্মসমর্পণ করে। শক্রমুক্ত হয় পদ্মা, মেঘনা, ধলেশ্বরী ও ইছামতী-বিধৌত মুন্সীগঞ্জ।

এ উপলক্ষ্যে মুন্সীগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় জেলা মুক্তিযোদ্ধা কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি জুবলী রোড হয়ে জেলা শিল্পকলা একাডেমি ঘুরে আবার জুবিলী রোড হয়ে মুক্তিযোদ্ধা কার্যালয়ের প্রাঙ্গণে এসে শেষ হয়।

র‌্যালিতে উপস্থিত ছিলেন- জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব মো. মহিউদ্দিন, জেলা প্রশাসক জনাব মোঃ সাইফুল ইসলাম বাদল, সদর উপজেলা র্নিবাহী আফিসার সারাবান তাহুরা, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার আনিসউজ্জামান আনিস, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ ও মুন্সীগঞ্জবাসী।

পরে মুক্তিযোদ্ধা সংসদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর  প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে আলোচনা সভা শুরু করা  হয়।

/এফএস/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।