দুপুর ০৩:১২ ; মঙ্গলবার ;  ১২ নভেম্বর, ২০১৯  

বাংলাদেশ সীমান্তে বিএসএফের গুলিতে ভারতীয় সন্ত্রাসী নিহত

প্রকাশিত:

চুয়াডাঙ্গা প্রতিনিধি।।

চুয়াডাঙ্গা সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের গুলিতে রুহুল মণ্ডল (৩৫) নামে এক ভারতীয় নাগরিক নিহত হয়েছেন। নিহত রুহুল বিজিবি ও বিএসএফের তালিকাভুক্ত সন্ত্রাসী।

শুক্রবার ভোর ৫টার দিকে দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর সীমান্তে এ ঘটনা ঘটে। ঠাকুরপুর বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার আবু তাহের বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত রুহুলের বাড়ি ভারতের নদীয়া জেলার চাপড়া থানার লক্ষীপুর বড়ইগাতী গ্রামে। তবে তার শ্বশুরবাড়ি বাংলাদেশের চুয়াডাঙ্গা জেলার সুভলপুর গ্রামে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, শুক্রবার ভোরে রুহুলসহ বেশ কয়েকজন ঠাকুরপুর সীমান্তের ৯১ নম্বর মেইন পিলারের কাছ দিয়ে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের সময় মালুয়াপাড়া ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাকে গুলি করে হত্যা করে। এরপর বিএসএফ তার লাশ নিয়ে যায়। তিনি ডাকাতি করতে ভারত যাচ্ছিলেন বলে অভিযোগ পাওয়া গেছে।    

বিজিবির চুয়াডাঙ্গা ৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম মনিরুজ্জামান জানান, নিহত রুহুল সীমান্তে সন্ত্রাসী ও ডাকাতির কারণে বিজিবি-বিএসএফ এর মোস্ট ওয়ান্টেড তালিকায় ছিল। এছাড়াও গত বছরের ১২ ডিসেম্বর রুহুল মালুয়াপাড়া বিএসএফ এর কোম্পানি কমান্ডারকে কুপিয়ে আহত করেছিল।

তিনি আরও জানান, রুহুলের গ্রামের বাড়ি ভারতে। সেখানে তার ৩টি সন্তান আছে। তবে চুয়াডাঙ্গা জেলার সুভলপুর গ্রামের বিভিন্ন জায়গায় কয়েক জন নারী তাকে স্বামী হিসেবে দাবি করেছেন।

 

/এসএম/এসটি/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।