সন্ধ্যা ০৬:৩৪ ; মঙ্গলবার ;  ১৫ অক্টোবর, ২০১৯  

প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির সাত দফা

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের বিরুদ্ধে দায়েরকৃত ‘অযৌক্তিক’ রিট প্রত্যাহারসহ সাত দফা দাবি জানিয়েছেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি।

বুধবার জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে এ দাবি জানায় সংগঠনটি।

এ সময় সংগঠনের সভাপতি গিয়াস উদ্দিন সাত দফা দাবি উত্থাপন করেন। দাবিগুলো হচ্ছে- সকল শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণা, পোষ্য কোটা ৪০ শতাংশে উন্নীত করা, একইসঙ্গে কমিউনিটি ও দ্বিতীয় ধাপের বিদ্যালয়গুলোতে গেজেট প্রকাশ করা উল্লেখযোগ্য।

গিয়াস উদ্দিন ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আজকে আমাদের মতো শিক্ষকদের বিরুদ্ধেও উদ্দেশ্যপ্রণোদিত এবং অযৌক্তিক রিট করে অপপ্রচার চালানো হচ্ছে। এটা অবশ্যই বন্ধ করতে হবে। তা না হলে শিক্ষক সমাজ বসে থাকবে না।’

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বিভিন্ন সমস্যা দ্রুত নিরসনসহ, শিক্ষকদের বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহারেরও দাবি জানান তিনি।

সমাবেশে বক্তারা বলেন, ‘পরীক্ষার মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের উপজেলা শিক্ষা অফিসার এবং সহকারী শিক্ষকদের, সহকারী উপজেলা শিক্ষা অফিসার পদে পদোন্নতির সুযোগ দিতে হবে। তবেই যোগ্যতার ভিত্তিতে শিক্ষকরা উঠে আসবেন।’

সমাবেশে আরও বক্তব্য রাখেন শিক্ষক নেতা নূর মুহাম্মাদ পাটোয়ারী, গোলাম খালেক, সামছুল আলম, হাবিবুর রহমান প্রমুখ।

 

/এসআইএস/এফএ/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।