রাত ০২:২২ ; সোমবার ;  ০৫ ডিসেম্বর, ২০১৬  

কুইন্স অ্যাওয়ার্ড পাচ্ছেন ‘ওসামা নূর’

প্রকাশিত:

তারুণ্য ডেস্ক ।।

মানুষের জীবন মান উন্নয়নে দীর্ঘস্থায়ী ভূমিকা রাখায় ২০১৬ সালের ‘দ্য কুইন্স ইয়াং লিডারস’ অ্যাওয়ার্ড পাচ্ছেন বাংলাদেশের ওসামা বিন নূর। দেশের তরুণ সমাজের জীবন পরিবর্তন বিষয়ক উদ্যোগ গ্রহণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার স্বীকৃতি হিসেবে তাকে এ সম্মাননা দেওয়া হচ্ছে। মঙ্গলবার সংগঠনটি থেকে পাঠানো এক ই-মেইল বার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়।

২০১৬ সালে কমনওলেথ সদস্য রাষ্ট্রগুলোর আরো ৬০ তরুণ উদ্যোক্তার সঙ্গে ওসামার হাতে তুলে দেওয়া হবে এ সম্মাননা।

ওসামা ভলেন্টিয়ার অব বাংলাদেশ এর সম্পদ সমন্বয়ক হিসেবে ঢাকায় কর্মরত। এছাড়া, কিশোরদের জন্য ‘তিন টেক্কা’ নামের একটি রেডিও অনুষ্ঠান সঞ্চালনা করে থাকেন।

এ বিষয়ে ওসামা বলেন,‘দেশে অনেক তরুণ অসচেতনতাবশত নিজের জীবন মান পরিবর্তনে উপযোগী উদ্যোগটি গ্রহণ করতে পারে না। এ অবস্থায় আমরা বিভিন্ন দেশের সরকার,এনজিও, ব্যবসা প্রতিষ্ঠান এবং বিশ্ববিদ্যালয়গুলো থেকে পাওয়া নির্দেশনা তুলে ধরি, যেখানে একসঙ্গে ৫০ হাজার তরুণ একসঙ্গে কাজ করছে। আমি কুইন্স ইয়াং লিডারস প্রোগামের সঙ্গে সম্পৃক্ত হতে পেরে সম্মানিত বোধ করছি।’

ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের সীংহাসনে আহরণের হীরক জয়ন্তী উপলক্ষে ২০১৪ সাল থেকে এই পুরস্কার দেওয়া শুরু হয়। কমনওলেথ রাষ্ট্রগুলোর মধ্য থেকে প্রতি বছর ৬০ তরুণ নেতাকে সমাজের জীবন মান উন্নয়নে গুরুত্বপূর্ন ভূমিকা রাখায় স্বীকৃতিস্বরূপ এ পুরস্কার দেওয়া হয়।

/এআই /এফএএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।