রাত ১১:৪১ ; শুক্রবার ;  ২১ সেপ্টেম্বর, ২০১৮  

দিনাজপুরের বিএনপি প্রার্থী নির্বাচন করতে পারবেন

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

দিনাজপুর পৌরসভার মেয়র ও বিএনপি নেতা সৈয়দ জাহাঙ্গীর আলমের বরখাস্তের আদেশ এক মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। এর ফলে আসন্ন পৌর নির্বাচনে অংশ নিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। আজ বুধবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এইচ মো. নুরুল হুদা জায়গীরদারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। সৈয়দ জাহাঙ্গীর আলম জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক। আসন্ন পৌরসভা নির্বাচনে তিনি বিএনপির প্রার্থী।

গত ৩ ডিসেম্বর স্থানীয় সরকার বিভাগ পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এনে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিধিমালা ভঙ্গ করে একক ক্ষমতাবলে বিভিন্ন ব্যক্তির করের টাকা কমিয়ে পৌরসভার আর্থিক ক্ষতি করেছেন মেয়র জাহাঙ্গীর আলম। এ ছাড়া একক ক্ষমতাবলে তিনি কর্মচারী নিয়োগও দিয়েছেন। এর আগে বরখাস্তের আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন সৈয়দ জাহাঙ্গীর আলম।

 

/ইউআই/এফএ/

 

 

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।