দুপুর ০১:২৬ ; শুক্রবার ;  ১৩ ডিসেম্বর, ২০১৯  

ডুয়েটে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন

প্রকাশিত:

গাজীপুর প্রতিনিধি।।

গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) ছাত্রলীগের দুই গ্রুপের মাঝে সংঘর্ষ ও অনুষ্ঠিতব্য পরীক্ষাগুলো স্থগিত ঘোষণার ঘটনায় পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ডুয়েট’র ভিসি প্রফেসর ড. মো. আলাউদ্দিন জানান,সোমবার ডুয়েটে দুই দল ছাত্রের মধ্যে কী কারণে সংঘর্ষ ঘটেছে এবং এর জন্য কারা দায়ী বিষয়টি তদন্তের জন্য ডুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. নাসিম আক্তারকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এছাড়া আগামী ১০ ডিসেম্বর থেকে ডুয়েটে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কী কারণে এ পরীক্ষা পিছানো হয়েছে এর পিছনে কারা ইন্ধন দিয়েছে সে বিষয়টিও তদন্তের জন্য মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর খালেদ খলিলকে প্রধান করে অপর একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

উল্লেখ্য,গাজীপুরে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) আধিপত্য বিস্তার ও হলের সিট দখলকে কেন্দ্র করে সোমবার বিকেলে ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১২জন আহত হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় দুজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এসময় হামলাকারীরা আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল ভাংচুর ও তছনছ করে। পরিস্থিতি অবনতির আশঙ্কায় কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ও সন্ধ্যা ৬টার মধ্যে ছাত্রদের এবং মঙ্গলবার সকাল ৮টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিত সব পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়।

/জেবি/এমআর/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।