রাত ০৫:৪১ ; বুধবার ;  ২৩ অক্টোবর, ২০১৯  

শীতার্ত মানুষের পাশে দাঁড়ান: গভর্নর

প্রকাশিত:

বাংলা ট্র্রিবিউন রিপোর্ট।।

মানবিকতায় উদ্বুদ্ধ হয়ে শীতার্ত মানুষের জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। তিনি দেশের বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান তথা গোটা আর্থিক খাতকে ব্যাংক হিসাবধারী পথশিশুসহ অন্যান্য পথশিশুরা যেন শীতের প্রকোপে কষ্ট না পায়, সে বিষয়টি নিশ্চিত করার কথা বলেছেন।

সৌদি আরবের জেদ্দায় ইসলামিক উন্নয়ন ব্যাংকের (আইডিবি) উদ্যোগে ইসলামিক ফিন্যান্সিয়াল সার্ভিস বোর্ডের কাউন্সিলে যোগদানরত বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমানের পক্ষে ব্যাংকের মহাব্যবস্থাপক এ এফ এম আসাদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গভর্নরের বরাত দিয়ে এম আসাদুজ্জামান বলেছেন, দেশের উত্তরাঞ্চলসহ সারা দেশেই দেখা দিয়েছে শীতের প্রকোপ। আগামী কয়েকদিনে শৈত্যপ্রবাহসহ শীতে প্রকোপ আরও বাড়বে, আবহাওয়া অফিসের এমন পূর্বাভাস রয়েছে । অন্যান্য প্রাকৃতিক দুর্যোগের ক্ষেত্রে সম্ভব না হলেও শৈত্যপ্রাবাহ, শীতের প্রকোপের মতো দুর্যোগে আগাম প্রস্তুতি নিলে তা মোকাবেলা করা সহজ হয়। এর জন্য প্রয়োজন  সচেতনতা আর সাহায্যের হাত একটু বাড়িয়ে দেওয়া। বরাবরের মতো এবারও সামাজিক দায়বদ্ধতার আওতায় ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো শীতার্ত মানুষের পাশে দাঁড়াবে এটাই প্রত্যাশিত।

গভর্নর বলেছেন, বাঙালি জাতি বরাবরই মানবিক । এখন ব্যাংকিং খাতও মানবিক। মানবিক করপোরেট প্রতিষ্ঠান, সমাজের বিত্তবান এবং দেশের সাধারণ মানুষও।

আর তাই সিএসআর কার্যক্রমের অংশ হিসেবে ব্যাংক এবং বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানগুলোকে আতিউর রহমান শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

/এসআই/এফএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।