সকাল ০৯:২৩ ; শুক্রবার ;  ১৭ আগস্ট, ২০১৮  

রুয়েটে ১ম বর্ষ ভর্তি প্রক্রিয়া শুরু ১০ ডিসেম্বর

প্রকাশিত:

রাজশাহী প্রতিনিধি।।

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ ভর্তি প্রক্রিয়া শুরু হবে আগামী ১০ ডিসেম্বর। চলতি বছর রুয়েটের ১২টি বিভাগে মোট ৮১৫ শিক্ষার্থী ভর্তি করা হবে।

১০ ডিসেম্বর সকাল ৯ টায় মেধা তালিকায় ‘ক’ গ্রুপে ১ থেকে ৭৮০তম পর্যন্ত এবং ‘খ’ গ্রুপে ১ থেকে ৩০তম স্থান অর্জনকারী শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

ভর্তির নিয়মাবলী এবং প্রয়োজনীয় কাগজপত্রের তালিকা রুয়েট প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে এবং www.ruet.ac.bd ওয়েবসাইটে ইতোমধ্যে প্রকাশ করা হয়েছে। ভর্তির সময় বিভাগীয় সমিতির চাঁদা বাবদ ৪০০ টাকা এবং ভর্তি ফি বাবদ ১৫ হাজার টাকা রূপালী ব্যাংক রুয়েট শাখায় জমা দিতে হবে। ভর্তির জন্য নির্ধারিত তারিখ ও অন্যান্য তথ্য প্রার্থীকে নিজ দায়িত্বে রুয়েটের প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে এবং www.ruet.ac.bd ওয়েবসাইটে জেনে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

গত ১৭ নভেম্বর ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ফলাফলে ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে ‘ক’ গ্রুপে প্রকৌশল বিভাগ ও বিইউআরপি বিভাগে ভর্তির জন্য ১ থেকে ২১৩৮তম প্রার্থীর মেধাক্রম অনুযায়ী তালিকা প্রকাশ করা হয়েছে। এছাড়া ‘খ’ গ্রুপে আর্কিটেকচার বিভাগে ভর্তির জন্য ১ থেকে ১০০তম প্রার্থীর মেধাক্রম অনুযায়ী তালিকা প্রকাশ করা হয়।

রুয়েটে এবার চালু হচ্ছে আরও দুটি নতুন বিভাগ। বিভাগগুলো হচ্ছে ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং (ইসিই)এবং কেমিক্যাল ও ফুড প্রসেস ইঞ্জিনিয়ারিং (সিএফপিই)।

এই নতুন বিভাগ দুটি খোলা প্রসঙ্গে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম বেগ বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে দেশ ডিজিটালাইজেশনের দিকে এগিয়ে চলেছে। কাজেই এই বিভাগ দুটি ডিজিটালাইজেশন প্রক্রিয়াকে এগিয়ে নিতে অনেক সহায়ক ভূমিকা রাখবে। পাশাপাশি নিরাপদ খাদ্য সংরক্ষণ ও প্রক্রিয়াজাতে নতুন প্রযুক্তি উদ্ভাবনে সহায়ক ভূমিকা রাখবে।

/এআর/এফএস/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।