সকাল ০৯:১১ ; মঙ্গলবার ;  ২৩ জুলাই, ২০১৯  

প্রেমিকাকেই বিয়ে করলেন অনুপম (ছবির অ্যালবাম)

প্রকাশিত:

বিনোদন প্রতিবেদক।।
ঘোষণাটা দিয়েছিলেন কয়েক মাস আগেই- প্রিয়তমা পিয়ার ‘আঙুল ধরতে’ চান অনুপম। অবশেষে শুভলগ্ন এসেছে ‘বসন্ত নিয়ে’। কলকাতার জনপ্রিয় সংগীতশিল্পী অনুপম রায় বিয়ে করেছেন। কনে বান্ধবী পিয়া চক্রবর্তী। রবিবার সন্ধ্যায় সাতপাঁকে বাঁধা পড়েন তারা।

কলকাতায় বেশ ঘরোয়াভাবে এ আয়োজন করা হয়। এতে দুই পরিবারের সদস্যরাই শুধু উপস্থিত ছিলেন। অনুপমের স্ত্রী পিয়া তার দীর্ঘদিনের বান্ধবী। তিনি গ্রেটার নইদার শিব নাদার বিশ্ববিদ্যালয়ে নৃবিজ্ঞানে পিএইচডি করছেন। তাদের প্রথম পরিচয় কলেজে পড়ার সময়। তখন থেকেই বন্ধুত্ব। এ সম্পর্ক পরবর্তীতে এসে ভালোবাসায় রূপ নেয়।

এদিকে অনুপমের পড়াশোনা ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনেকেশন ইঞ্জিনিয়ারিংয়ে হলেও ‘অটোগ্রাফ’ ছবি দিয়ে নিজেকে নতুনভাবে চেনান তিনি। এ চলচ্চিত্রে তার গান ‘আমাকে আমার মতো থাকতে দাও’ দুই বাংলায় তুমুল জনপ্রিয় হয়। এরপর ‘চলো পাল্টাই’ সিনেমায় তার ‘বাড়িয়ে দাও’সহ বেশ কয়েকটি গান বেশ জনপ্রিয়তা পায়। তবে তার জনপ্রিয়তার বৃহস্পতি শুরু হয় ‘বাইশে শ্রাবণ’ চলচিত্রের মাধ্যমে। এই চলচ্চিত্রের প্রত্যেকটি গান শ্রোতানন্দিত হয়। বিশেষ করে রূপঙ্কর বাগচি ও শ্রেয়া ঘোষালের গাওয়া ‘গভীরে যাও’ বছরের সেরা গান নির্বাচিত হয়। তবে বিচারকদের ভোটে সেরা গান নির্বাচিত হয় অনুপমের গাওয়া ‘একবার বল’ । তাছাড়া রূপম ইসলামের ‘এই শ্রাবণ’ ও সপ্তর্ষী মুখোপাধ্যায়ের ‘যে কটা দিন’ তার ক্যারিয়ারের মাইলফলক হিসেবে ধরা হয়।

এখন পর্যন্ত তার তিনটি একক অ্যালবাম বেরিয়েছে। এগুলো হলো- দূরবীনে চোখ রাখবো না, দ্বিতীয় পুরুষ এবং বাক্যবাগীশ। সবশেষ অ্যালবামটি বাংলাদেশেও প্রকাশ পায়।

/এম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।