রাত ০৯:৫৭ ; সোমবার ;  ১৮ নভেম্বর, ২০১৯  

‘সাহিত্য চর্চাকারীরা কখনও মানুষ হত্যা করতে পারে না’

প্রকাশিত:

মানিকগঞ্জ প্রতিনিধি।।

সাহিত্য চর্চাকারীরা কখনও মানুষ হত্যা করতে পারে না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন। তিনি বলেন, যে দেশে সাহিত্য চর্চা আছে, সে দেশে ভালবাসা আছে। কারণ সাহিত্য মানুষকে ভালবাসতে শেখায়। রবিবার রাতে মানিকগঞ্জের শিবালয় উপজেলার  তেওতা জমিদার বাড়ি প্রাঙ্গণে ‘জাতীয় নজরুল সম্মেলন’ সমাপনী অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

প্রতীমন্ত্রী আরও বলেন, যে দেশে সাহিত্য যত উন্নত, সে দেশ ও দেশের মানুষ তত উন্নত।

স্থানীয়দের দাবির পরিপ্রেক্ষিতে জাহিদ মালেক বলেন, শিবালয়-তেওতা-জাফরগঞ্জ সড়কটিকে নজরুল-প্রমীলার নামকরণ, তেওতায় ডাকবাংলো ও নজরুল-প্রমীলা বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য সংশ্লিষ্টদের নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে।
 

মানিকগঞ্জ জেলা প্রশাসক রাশিদা ফেরদৌসের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নিরঞ্জন অধিকারী, জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট গোলাম মহীউদ্দিন, পিপি আবদুস সালাম,  লেখক ও গবেষক আজহারুল ইসলাম, কৃষিবিদ রফিকুল ইসলাম, নজরুল ইন্সটিটিউটের সচিব আব্দুর রহিম প্রমুখ।

এরপর সেখানে ঢাকা ও মানিকগঞ্জের শিল্পীদের অংশগ্রহণে আবৃত্তি, নৃত্যু ও মনোজ্ঞ সংগীত পরিবেশন করা হয়।

/এআর/

আপ-এআর

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।