রাত ০৫:৪১ ; বুধবার ;  ২৩ অক্টোবর, ২০১৯  

৩০০ প্লাস্টিকের বস্তা পুড়িয়েছে ভ্রাম্যমাণ আদালত

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজমের নেতৃত্বে রবিবার রাজধানীর গুলশান, বনানী ও বাড্ডা বাজারের চালের আড়তগুলোয় অভিযান চালিয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভ্রাম্যমাণ আদালত ৩০০টি প্লাস্টিকের বস্তা জব্দ করে পুড়িয়ে দিয়েছে।

একই সঙ্গে দুইটি প্রতিষ্ঠানকে মোট ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ধান, চাল, গম, ভূট্টা, সার ও চিনি-এই ছয়টি পণ্যে পাটের বস্তার ব্যববহার নিশ্চিত করতেই এ ব্যবস্থা নিয়েছে সরকার।

বস্ত্র ও পাট মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অভিযান চলাকালীন সময় বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেন, শতভাগ পাটের বস্তার ব্যবহার নিশ্চিত না হওয়া পর্যন্ত এ অভিযান চলবে। এ অভিযানে সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক সাড়া পাওয়া গেছে।

মির্জা আজম বলেন, পর্যাপ্ত পরিমাণের পাটের বস্তা মজুদ রাখা আছে। কোথাও বস্তার সংকট নেই। এ বিষয়টি তদারকিও করা হচ্ছে। ব্যবসায়ীরা ঠিকমতো পাটের বস্তা পাচ্ছেন কিনা, কোথাও ঘাটতি দেখা দিচ্ছে কিনা এবং কোথাও পাটের বস্তার অবৈধ মজুদ হচ্ছে কিনা তা তদারকির মাধ্যমে নজরদারিতে রাখা হচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সারাদেশে রবিবার জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ৬২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এতে মোট ৮২২টি মামলা দায়ের করে প্রায় ৩ লাখ ১৬ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়।

/এসআই/এফএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।