বিকাল ০৫:২৩ ; বৃহস্পতিবার ;  ১৭ জানুয়ারি, ২০১৯  

আইএফআইসি ব্যাংক সাহিত্য পুরস্কার পেলেন ফারুক চৌধুরী ও শাহীন আখতার

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

আইএফআইসি ব্যাংক সাহিত্য পুরস্কার ২০১৪ - এর সেরা দুটি বইয়ের জন্য দুইজন লেখক নির্বাচিত হয়েছেন।  সাবেক পররাষ্ট্র সচিব ও রাষ্ট্রদূত ফারুক চৌধুরীর আত্নজীবনীমূলক গ্রন্থ ‘জীবনের বালুকাবেলায়’ এবং কথাশিল্পী শাহীন আখতার-এর ‘ময়ূর সিংহাসন’ বই দুইটির জন্য সেরা লেখক নির্বাচিত হয়েছেন।

২০১৪ সালের জানুয়ারী থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে প্রকাশিত সেরা দুটি বইয়ের জন্য এই পুরস্কার দেওয়া হচ্ছে। এই পুরস্কারের অর্থমান প্রতিটি পাঁচ লক্ষ টাকা। এছাড়াও লেখকদের একটি করে ক্রেষ্ট ও সনদ দেওয়া হবে। 

আইএফআইসি ব্যাংকের হেড অব কর্পোরেট কমিউনিকেশন অ্যান্ড ব্রান্ডিং আসাদুজ্জামান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে, শিগগিরই একটি অনুষ্ঠানের মাধ্যমে নির্বাচিত লেখকদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। আইএফআইসি ব্যাংক বাংলাভাষা ও সাহিত্যের সমসাময়িক জীবিত লেখকদের সৃজন প্রতিভাকে স্বীকৃতি দেওয়ার মাধ্যমে সৃজনশীল সাহিত্যকে উৎসাহিত করার লক্ষ্যে ২০১১ সাল থেকে ‘আইএফআইসি ব্যাংক সাহিত্য পুরস্কার’ প্রদান করে আসছে।

উপন্যাস, ছোটগল্প, প্রবন্ধ-সাহিত্য, কবিতা, ভ্রমণকাহিনী ও আত্মজীবনী শাখায় প্রকাশিত বইয়ের মধ্য থেকে সেরা এই দুইটি বই পুরস্কারের জন্য নির্বাচিত হয়।

/এসআই/এফএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।