দুপুর ১২:৫৮ ; মঙ্গলবার ;  ১৩ নভেম্বর, ২০১৮  

খাবার আর গানের আয়োজনে ‘ফুডব্যাংক ফুডল্যান্ড’

প্রকাশিত:

লাইফস্টাইল রিপোর্ট।।

হালে ঢাকা শহরের নাগরিকদের অন্যতম বিনোদনের মাধ্যম হলো বিভিন্ন রেস্তরাঁয় খেতে যাওয়া। সবাই বিভিন্ন সময়ে বিভিন্ন এলাকায় খেতে যায়। তবে কোথায় কেমন খাবার, কত দাম কীভাবে যাবেন এইসব তথ্য নিয়ে সবারই কম বেশি বাজে অভিজ্ঞতা ছিল। ফেসবুক ভিত্তিক ভার্চুয়াল কমিউনিটি  গ্রুপ  ‘ফুডব্যাংক’ যাত্রা শুরুর পর থেকে ভোজনরসিকরা মোটামুটি সবাই এটির ওপর নির্ভরশীল।  

গ্রুপটির অ্যাডমিনদের একজন জানান, “শুরুতে মাত্র ৩ জন নিয়ে আমরা এই পাবলিক গ্রুপটি খুলেছিলাম। দেখতে দেখতে আজ এই গ্রুপের সদস্য সংখ্যা ১ লক্ষ ৬৫ হাজার জন যাদের ৯০ শতাংশই গ্রুপে প্রত্যক্ষভাবে অ্যাকটিভ থাকেন।”

বড় এই খাদ্যরসিক গ্রুপটি এই ডিসেম্বর মাসের ১১ এবং ১২ তারিখ (শুক্র ও শনিবার) বনানীর পূজা মাঠে বৃহৎ পরিসরে ফুড ফেস্টিভ্যালের আয়োজন করতে যাচ্ছে। আয়োজনের নাম দেওয়া হয়েছে ‘ফুডল্যান্ড’। এই আয়োজনে ফুডব্যাংকের সঙ্গে আছে ব্র্যাক চিকেন।  পুরো আয়োজনের ইভেন্ট ম্যানেজমেন্ট এর দায়িত্বে থাকছে অ্যাড অন কমিউনিকেশন। এই আয়োজনে থাকছে প্রায় ৪০টির মত নামীদামী রেস্তোরাঁর স্টল যেখানে সব ধরনের খাবারের আয়োজন থাকবে।

আয়োজনে থাকবে কুকিং কন্টেস্ট যার পৃষ্ঠপোষক হোটেল লা মেরিডিয়েন ঢাকা। কন্টেস্টে বিজয়ীরা লা মেরিডিয়েনের শেফ এর সাথে ডিনার করার সুযোগ পাবেন যার মাধ্যমে তারা শিখে নিতে পারবেন দারুণ কিছু রেসিপি। সেই সাথে ২ দিনব্যাপী এই আয়োজনে থাকবে ফটোগ্রাফি কন্টেস্ট, কুকিং কন্টেস্ট সহ আরও অনেক কিছু। এই ২ দিন বিকেল থেকে ‘ফুডল্যান্ডে’ গান গাইবেন শিল্পী তাহসান, জন, রাফাসহ ব্যান্ডদল ওয়ারফেজ, শূন্য এবং আর্টসেল। মাত্র ২০০ টাকা দিয়ে মানুষ ২ দিনব্যাপী এই আয়োজনে আসতে পারবেন। তাছাড়া রেস্তোরাঁগুলোতেও টিকেট থাকবে।

/এফএএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।