রাত ০৩:৫২ ; মঙ্গলবার ;  ২৩ জানুয়ারি, ২০১৮  

ব্যাটম্যান না সুপারম্যান: কার সঙ্গে ওয়ান্ডার উইমেন?

প্রকাশিত:

বিনোদন ডেস্ক।।

তারা তিনজনই সুপারহিরো। আলাদা-আলাদা পৃথিবীকে অশুভ শক্তির হাত থেকে রক্ষা করেছে বহুবার। কমিক জগত জয় করে রূপালি পর্দায়ও দর্শকদের মন জয় করেছেন। বুঝেই গেছেন কাদের কথা বলা হচ্ছে- ব্যাটম্যান, সুপারম্যান আর ওয়ান্ডার উইমেন। আগামী বছর ডিসি কমিকসের এই ত্রয়ী সুপারহিরোকে দেখা যাবে একসঙ্গে।

২০১৩ সালে মুক্তি পাওয়া ‘ম্যান অব স্টিল’ ছবির সিক্যুয়াল হিসাবে এই তিন সুপারহিরোকে একসঙ্গে নিয়ে আসছে ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস’ শিরোনামে। এতদিন জানা গেছে ‘জ্যাক স্নাইডারে’র এ সিনেমায় দুই সুপারহিরো একে অপরের মুখোমুখি হচ্ছেন। দুজনকে এক সিনেমায় নিয়ে আসাটা সিনেমাপ্রিয় মানুষের জন্য চমকই। কিন্তু আরও বড় চমক আসল সিনেমাটির দ্বিতীয় ট্রেলার মুক্তির পর। কারণ, দুই ‘ম্যান’ এর সঙ্গে থাকছে ‘ওয়ান্ডার উইমেন’ও।

বুধবার ছবিটির প্রধান চরিত্র বেন অ্যাফ্লেক দ্বিতীয় ট্রেলারটি জিম্মি কিম্মেলের লাইভশোতে প্রকাশ করেন।  দ্বিতীয় ট্রেলার দেখে সবচেয়ে বেশি আলোচনায় আসছে কার সঙ্গে সিনেমায় জুটি বাঁধছেন ওয়ান্ডার উইম্যান? ব্যাটম্যান না সুপারম্যান? যদিও ট্রেলারে বিষয়টি সম্পর্কে এখনও ধারণা পাওয়া যাচ্ছে না।

প্রথম ট্রেলারের শেষ দৃশ্যে ছিল দুই সুপারহিরো একে অপরের বিপক্ষে লড়াইয়ে নেমেছে। কিন্তু দ্বিতীয় ট্রেলারে লড়াইয়ের বেশ কিছু দৃশ্য দেখা যায়। শেষ হয় জেসে আইসেনবার্গের লেক্স লুথর এর ইঞ্জিনিয়ারিংয়ে নির্মিত ‘পৃথিবীর ইতিহাসে সবচেয়ে বড় গ্ল্যাডিয়েটর লড়াই’-এর একটি দৃশ্য দিয়ে। শেষ দৃশ্যে গাল গ্যাডট অভিনীত ওয়ান্ডার উইমেনকে লড়াইয়ের ময়দানে উপস্থিত হতে দেখা যায়। তার উপস্থিতি দর্শকদের মতো চমকে দেয় দুই সুপারহিরোকেও। সুপারম্যান-ব্যাটম্যানকে প্রশ্ন করেন, ‘সে কি তোমার সঙ্গে?’ জবাবে ব্যাটম্যান জানায়, ‘আমি ভেবেছিলাম সে তোমার সঙ্গে!’

তিন মিনিটের নতুন এই ট্রেলার শুরু হয় গোথামের পার্টিতে ব্যাটম্যানেরসঙ্গে সুপারম্যানের সাক্ষাতের মধ্য দিয়ে। শুরুটা খুব আনন্দের ছিল না। এ সময় সুপারম্যান ব্যাটম্যানকে বলতে দেখা যায়, ‘তোমাদের শহরে নাগরিক স্বাধীনতাকে ধ্বংস করা হচ্ছে। লোকজন আতঙ্কে বাস করছে।’ জবাবে ব্যাটম্যান বলে, ‘যারা নিজেদের আইনের উর্ধ্বে মনে করে ডেইলি প্ল্যানেট তাদের সমালোচনা করে- এটাকে কি কিছুটা ভণ্ডামিপূর্ণ বলে তোমার মনে হয় না?’

ছবিতে ব্যাটম্যান চরিত্রে অভিনয় করছেন ব্রুস ওয়েইন, সুপারম্যান চরিত্রে ক্লার্ক। এটি আগামী বছর মার্চে মুক্তি পাবে। প্রথম ট্রেলারের পর দ্বিতীয়টি ছবি পিপাসুদের আগ্রহ আরও বাড়িয়ে দিয়েছে। নিজেরে ঝুলিতে আরও কী কী চমক রেখেছেন জ্যাক স্নাইডার তা জানার জন্য অপেক্ষা করতেই হচ্ছে দর্শকদের।

ট্রেলার লিংক:

/এএ/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।