রাত ০৫:৪৮ ; শুক্রবার ;  ১৯ জানুয়ারি, ২০১৮  

১৩ ডিসেম্বরের পর কোনও বিদ্রোহী প্রার্থী থাকবে না: হানিফ

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

পৌরসভা নির্বাচনে দলের বাইরে কোনও বিদ্রোহী প্রার্থী হলে তাকে বহিষ্কার করবে আওয়ামী লীগ। গঠনতন্ত্র অনুসারে শৃঙ্খলা ভঙের দায়ে বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করা হবে।

এখন কোনও কোনও পৌরসভায় বিদ্রোহী প্রার্থী থাকলেও ১৩ ডিসেম্বরের (মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন) পরে কোনও বিদ্রোহী প্রার্থী থাকবে না বলে মনে করে আওয়ামী লীগ। আজ বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে পৌরসভা নির্বাচনের চূড়ান্ত প্রার্থী তালিকা আনুষ্ঠানিক ঘোষণার জন্য আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

বিদ্রোহী প্রার্থী নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, বিদ্রোহী প্রার্থী নিয়ে মিডিয়া এত উৎসাহী কেন। তিনি বলেন, দলীয়ভাবে মেয়রপ্রার্থী চূড়ান্ত করে নৌকাকে নির্বাচনি প্রতীক বরাদ্দ করে মনোনয়নপত্রে স্বাক্ষর করেছেন সভাপতি শেখ হাসিনা।

তারপরও কেউ যদি বিদ্রোহী প্রার্থী হিসেবে দাঁড়ায়, তাকে সর্বোচ্চ শাস্তি পেতে হবে বলে যোগ করেন তিনি।

হানিফ বলেন, আশাকরি পরীক্ষিত নেতাকর্মীরা কেউ শৃঙ্খলা ভঙের অপরাধী হবেন না। তিনি বলেন, কোথাও কোথাও বিকল্প প্রার্থী দেওয়া হয়েছে, যাতে নির্বাচন কমিশনের চূড়ান্ত যাচাই-বাছাই শেষে কেউ বাদ পড়লে সেই পৌরসভা যেন শূন্য না থাকে।

/পিএইচসি/এআই /এএইচ/আপ-এনএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।