দুপুর ০১:৩২ ; রবিবার ;  ২৬ মে, ২০১৯  

আবুল হায়াত যখন মুক্তিযোদ্ধা জয়নুদ্দীন

প্রকাশিত:

সম্পাদিত:

বিনোদন প্রতিবেদক।।

জয়নুদ্দীন সাহেব একজন মুক্তিযোদ্ধা। বয়স হয়ে গেলেও এখন তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। তুলু নামের একমাত্র ছেলে পড়াশোনা শেষ করে তেমন কিছুই করছে না। পথশিশুদের নিয়ে গাছের তলায় একটা স্কুল চালায় সে। নিতু নামের যে মেয়েটিকে সে ভালোবাসে, সে জয়নুদ্দীনের বসের মেয়ে।

এই বসের চোখে পড়ে যায় জয়নুদ্দীনের মাথা গোঁজার একমাত্র ঠাঁই জমিটুকুতে। প্রতিদিন বস তাকে তার জমিটা নেওয়ার জন্য পীড়া দিতে থাকে। জয়নুদ্দীন রাজি না হলে মাস্তান দিয়ে নানাভাবে তাকে এবং তার ছেলেকে চাপ দিতে থাকে। জয়নুদ্দীনও হার মানে না। সে একজন মুক্তিযোদ্ধা, হার মানা তার স্বভাবে নেই। তার কাছে ওই এক টুকরো জমি এক ফালি রুটির মতো।

এমন গল্পে সাজানো ‘জয়নুদ্দীনের এক ফালি রুটি’ নাটকটি। শুক্রবার (৪ ডিসেম্বর) সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে এটি। আমিরুল ইসলাম অরুণের রচনা ও পরিচালনায় এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত। আরও আছেন কচি খন্দকার, রেইনি হাবিবা প্রমুখ।

/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।