রাত ১০:২১ ; রবিবার ;  ২০ অক্টোবর, ২০১৯  

আবার পেছাল কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ

প্রকাশিত:

সম্পাদিত:

সিলেট প্রতিনিধি।।

আবার পেছাল সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ। বুধবার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য থাকলেও সাক্ষী হাজির না হওয়ায় এবং পর্যাপ্ত আসামি উপস্থিত না করায় সাক্ষ্যগ্রহণ পেছানো হয়েছে। সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান বৃহস্পতিবার সাক্ষ্য গ্রহণের নতুন তারিখ ধার্য্য করেছেন।

আদালতের পিপি কিশোর কুমার কর জানান, বুধবার মামলার আসামিদের মধ্যে হবিগঞ্জ পৌরসভার বরখাস্তকৃত মেয়র জিকে গৌছসহ মাত্র ৫ জনকে আদালতে হাজির করা হয়। পাশাপাশি সাক্ষীরাও হাজির হননি। এজন্য বিচারক সাক্ষ্য গ্রহণ পিছিয়ে দেন।

সাবেক অর্থমন্ত্রী শাহ এ এস এম কিবরিয়া হত্যা মামলায় ৩২ আসামির মধ্যে ৮ জন জামিনে ১৪ জন কারাগারে ও ১০ জন পলাতক রয়েছেন।

২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া। হামলায় নিহত হন কিবরিয়ার ভাতিজা শাহ মনজুরুল হুদা, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী। গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুর মজিদ খান বাদি হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন। হত্যা মামলাটি সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে এবং বিস্ফোরক মামলা হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আতাবুল্লার আদালতে বিচারাধীন রয়েছে।

 

/জেবি/এফএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।