দুপুর ১২:৪২ ; বুধবার ;  ২২ মে, ২০১৯  

বালিকাদের উৎসর্গ করে প্রীতমের ‘ভাইয়া’

প্রকাশিত:

বিনোদন প্রতিবেদক।।

‌'প্রতিটি মানুষের মধ্যেই ভাল মন্দ থাকে। ভাল মানুষগুলোর গুণাবলী সচরাচর একইরকম হয় কিন্তু খারাপ মানুষের রকমের শেষ নেই। শুধু আমাদের দেশের নয়, পৃথিবীর প্রতিটি দেশেই একজন নারী শিশু তার শৈশবের ঠিক পরবর্তী সময় থেকেই নানারকম শারীরিক ও মানসিক অসম্মান, অপমান ও নির্যাতনের শিকার হন। আমরা পুরুষরা ভুলে যাই- আমরাও একদিন বাবা হতে পারি, আমদেরও একজন নারীর সন্তান হতে পারে, আমাদেরও ঘরে আদরের বোন আছে।' কথাগুলো বিষয়ভিত্তিক গানের শিল্পী প্রীতম আহমেদের। আর এসব বললেন তার নতুন গান ‘ভাইয়া’র প্রসঙ্গ টেনে।

জানান, নতুন বছরের প্রথম সপ্তাহেই প্রকাশ পাচ্ছে তার নতুন গান ‘ভাইয়া’। যে গানটিতে থাকছে বেশ চমক। গেল কয়েকমাস ধরে চলছে গানটির সংগীতায়োজন, রেকর্ডিং ও সম্পাদনার কাজ। গানটির মাধ্যমে বাংলাদেশের কোনও গানে প্রথম কণ্ঠ দিলেন বলিউডের ‘কুইন অব হিপ হপ’খ্যাত ব্রিটিশ-ভারতীয় সংগীতশিল্পী হার্ড কোর। ‘ভাইয়া’ গানটির কথা সাজানো হয়েছে বাংলা, ইংরেজি ও হিন্দি ভাষার সমন্বয়ে। চলছে এর ভিডিও নির্মাণ প্রক্রিয়াও। এরমধ্যে চলতি মাসের প্রথমদিকে হার্ড কোরের স্টুডিও ভার্সন তৈরি করেছেন প্রতীম। এটি রেকর্ডিং করা হয়েছে মুম্বাইয়ে।

হার্ড কোর ও প্রীতম

এই গানটির কথা এমন- ওপেনে ভাইয়া আর গোপনে জান/সুযোগের অভাবে চরিত্রবান/মুখোশের আড়ালে মানুষ খুঁজি/ ভালো আর মন্দের নেই ব্যাবধান। নিজের কথা, সুর, সংগীত ও কণ্ঠে সাজানো এই গানটি প্রসঙ্গে প্রীতম বলেন, ‘আমার এই গানটি সেই সব শিশু, তরুণী, বালিকা ও নারীদের জন্য। যারা এসব ভাই, চাচা, মামা, খালু টাইপের মুখোশগুলোর হায়নাচরণ প্রকাশ্যে বলতে ও প্রতিবাদ করতে ভয় পায় । গানটি এই প্রজন্মের সব বালিকাদের আগাম উৎসর্গ করলাম।’

গানটির অংশবিশেষ দেখতে ক্লিক করুন: https://www.facebook.com/pritom.ahmed/videos/10153645904176251/?__mref=message_bubble

/এমএম/এম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।