রাত ১১:৫৬ ; শুক্রবার ;  ২১ সেপ্টেম্বর, ২০১৮  

অসুস্থ থাকায় বৃহস্পতিবার আদালতে যাচ্ছেন না খালেদা

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

জিয়া চ্যারিটেবল ও অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) অস্থায়ী আদালতে হাজির হতে পারছেন না বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। চেয়ারপারসনের আইনজীবী মো. সানাউল্লাহ মিয়া বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শারীরিকভাবে পুরোপুরি সুস্থ না হওয়ায় তিনি আদালতে উপস্থিত হতে পারবেন না।

বৃহস্পতিবার বকশিবাজার আলীয়া মাদ্রাসা মাঠে ঢাকা তৃতীয় ও বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের অধীনে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় জেরা ও সাক্ষ্যগ্রহণ চলবে। এ মামলায় রাষ্ট্রপক্ষের ৩৬ সাক্ষীর মধ্যে ২৫ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। অপরদিকে, উচ্চ আদালতে লিভ টু আপিল থাকায় আসামিপক্ষের আবেদনে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার জেরা ও সাক্ষ্যগ্রহণ মুলতবি রেখেছেন আদালত।

উল্লেখ্য, ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে এই মামলা করা হয়। এর আগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। একটি বিদেশি ব্যাংক থেকে আসা দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

২০১৪ সালের ১৯ মার্চ দায়ের করা দুটি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জ গঠন করেন ঢাকা তৃতীয় ও বিশেষ জজ আদালতের আগের বিচারক বাসুদেব রায়।

/এইচকে/এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।