রাত ০৯:৫৮ ; শুক্রবার ;  ১৮ অক্টোবর, ২০১৯  

পাটের ব্যাগ ব্যবহার করুন: মির্জা আজম

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

মঙ্গলবার বিকেলে রাজধানীর মোহাম্মাদপুর কৃষি মার্কেট ও কচুক্ষেত বাজার পরিদর্শনে এসে পলিথিন ব্যাগ বর্জন করে পাটের ব্যাগ ব্যবহারের জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম।

তিনি বলেন, সরকার গরিব না। দেশের অর্থনৈতিক অবস্থা আগের তুলনায় এখন অনেক ভাল। সরকার নিজস্ব অর্থায়নে তিনটি জুটমিল চালাচ্ছে। শুধু পাটের বস্তা বা ব্যাগ নয়, পাটের তৈরি অন্যান্য শিল্প উৎপাদন করা হচ্ছে এবং বিদেশেও রফতানি করা হচ্ছে।

এ সময় ঢাকা মহানগরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান উপস্থিত ছিলেন।

তিনি বলেন, যত তাড়াতাড়ি সম্ভব প্লাস্টিকের ব্যবহার বন্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। প্লাস্টিকের ব্যাগ যদি মার্কেটগুলোয় আর সরবরাহ করা না হয়, তাহলেই তো ব্যবহার বন্ধ হয়ে যাবে। ঘটনাস্থলে উপস্থিত ব্যবসায়ীদের লক্ষ্য করে তিনি সর্বত্র পাটের ব্যাগ ব্যবহারের আহ্বান জানান।

মির্জা আজম বলেন, সারাদেশের মানুষ পাট শিল্পের পক্ষে রয়েছেন। যারা বলছেন যে, পাটের ব্যাগ ও শিল্প পাওয়া যাচ্ছে না তারা ভুয়া কথা ছড়াচ্ছেন। পাটের ব্যাগ আগামী দুই মাসের জন্য অগ্রিম উৎপাদন করে রাখা হয়েছে।

/এসআই /এএইচ/

 

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।