সকাল ১০:২৯ ; রবিবার ;  ১৮ নভেম্বর, ২০১৮  

বিএনপিকে নির্বাচনে রাখার দায়িত্ব সরকার ও ইসির: বিএনপি

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

বিএনপি জানিয়েছে, দলটিকে আসন্ন ডিসেম্বরে অনুষ্ঠিতব্য পৌরসভা নির্বাচনে রাখার দায়িত্ব সরকার ও নির্বাচন কমিশনের ওপর নির্ভর করছে। পাশাপাশি দলটি এও আশা করছে, দয়া করে ইসি ও সরকার তাদেরকে নির্বাচনের মাঠ থেকে সরিয়ে দেবেন না।

মঙ্গলবার সন্ধ্যার পর পৌরসভা নির্বাচনের দলীয় প্রার্থীদের হাতে মনোনয়নপত্র তুলে দেওয়ার সময় এসব দাবি করেন বিএনপির নির্বাচনি সমন্বয়ক মো.শাহজাহান। তিনি বলেন, জনগণ কী চায় তা যেন আমরা নির্বাচনের মাঠে থেকে যাচাই করতে পারি, সেজন্য সরিয়ে দেবেন না।

এর আগে মঙ্গলবার দুপুরে দলটির মুখপাত্র আসাদুজ্জামান রিপন দাবি করেছেন, নেতাকর্মীদের গ্রেফতার করা হলে নিরপেক্ষ নির্বাচন বাধাগ্রস্ত হবে। পাশাপাশি তিনি নেতাকর্মীদের মুক্তি দাবি করেছেন।

পরবর্তীতে সব মামলায় জামিনপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামী আলমগীর সন্ধ্যা ৭.৫০ মিনিটে কাশিমপুর কারাগার থেকে মুক্তিলাভ করেন।

মঙ্গলবার রাতে মনোনয়নপত্র তুলে দেন মো.শাহজাহান। তিনি দলের চেয়ারপারসনের মনোনীত প্রত্যয়ণকারী। বক্তব্যের শুরুতে তিনি রাজশাহীর কাটাখালী পৌরসভায় মাসুদ রানা, নওহাটা পৌরসভায় শেখ মকবুল হোসেন, কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভায় মহিউদ্দিনের হাতে প্রত্যয়নপত্র তুলে দেন।

প্রত্যয়নপত্র তুলে দেওয়ার আগে শাহজাহান সাংবাদিকদের বলেন, অনেক কথা থাকা সত্ত্বেও আমরা গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে পৌর নির্বাচনকে রাজনৈতিক চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছি। এই চ্যালেঞ্জ শুধু দলের জন্য নয়; গণতন্ত্র ফিরিয়ে আনার চ্যালেঞ্জ, মানুষের ভোটাধিকার ফিরে পাবার চ্যালেঞ্জ, ভোটকেন্দ্রে অবাধে ভোটাধিকারের পরিবেশ তৈরি করার চ্যালেঞ্জ।

তিনি আরও বলেন, আমরা রাজনৈতিক চ্যালেঞ্জ হিসেবে ভোটে অংশ নিচ্ছি। এই চ্যালেঞ্জ নিয়ে আমরা মাঠে থাকব।

/এসটিএস/এএইচ/

 

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।