রাত ০৪:১৯ ; মঙ্গলবার ;  ১২ নভেম্বর, ২০১৯  

৬ বাংলাদেশিকে ফেরত দিল ভারত

প্রকাশিত:

লালমনিরহাট প্রতিনিধি।।

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর দিয়ে ৬ বাংলাদেশিকে ফেরত দিল ভারতের কোচবিহার জেলার চ্যাংরাবান্ধা ইমিগ্রেশন পুলিশ। মঙ্গলবার বিকেল ৫টার দিকে তাদের হস্তান্তর করা হয়। এ সময় বুড়িমারী স্থলবন্দর বিজিবি ও চ্যাংরাবান্ধা বিএসএফের সদস্যরা উপস্থিত ছিলেন।

ভারত থেকে ফেরত আসা ৬ বাংলাদেশি হলেন- পঞ্চগড় জেলার দেবিগঞ্জ উপজেলার বটতলী এলাকার নবী হোসেন (১৮), একই এলাকার ইয়ার হোসেন (২২), হরিদাস রায় (২৩), শ্যামল কুমার রায় (১৮) ও বগুড়া জেলার আদমদীঘি উপজেলার মোহাম্মদ আলেক মিয়ার ছেলে রবিউল ইসলাম (১৮), দুপচাঁচিয়ার আমজাদ হোসেনের ছেলে শহিদুল ইসলাম (২০)। 

বুড়িমারী স্থলবন্দর বিজিবি ও ইমিগ্রেশন পুলিশ সূত্র জানায়, বিনা পাসপোর্টে ভারতীয় কোচবিহার জেলার বিভিন্ন সীমান্ত পথে অনুপ্রবেশের দায়ে ৬ বাংলাদেশিকে বিএসএফ আটক করে পুলিশে সোপর্দ করেছে। পরে ভারতীয় আদালত তাদের দুই বছরের সাজা দেয়। সাজা শেষে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশে মঙ্গলবার সকালে তাদের দেশে ফেরত পাঠানো হয়।

দেশে ফেরত আসা বাংলাদেশি শহিদুল ইসলাম বলেন,‘কাজের সন্ধানে ভারতে ঢুকলে বিএসএফ আমাদের আটক করে পুলিশের দেয়। পরে পাসপোর্ট না থাকায় দুই বছর সাজা ভোগ করতে হয়েছে। এখন পরিবারের কাছে ফেরত আসতে পেরে অনেক ভালো লাগছে।’      

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ (এসআই) আমিনুল ইসলাম  বলেন,‘ভারতীয় ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা বাঁধন চন্দ্র রায় ৬ বাংলাদেশিকে ফেরত দিলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’ 

 

/জেবি/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।