রাত ০৫:০৩ ; বুধবার ;  ১৮ জুলাই, ২০১৮  

মুক্তি পেলেন মির্জা ফখরুল

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।   

অবশেষে কারাগার থেকে মুক্তি পেলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটের দিকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে বের হয়ে আসেন তিনি। বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বাংলা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেন।

এর আগে তিনি জানান, ফখরুলকে শুভেচ্ছা জানাতে কারাগারের জড়ো হন নেতাকর্মীরা।

জানা গেছে, সম্প্রতি সবকটি মামলায় জামিন পেয়েছেন মির্জা ফখরুল ইসলাম। এর আগে তিনি অসুস্থ থাকায় চিকিৎসা করাতে জামিন পেয়েছিলেন। পরবর্তীতে নভেস্বর মাসের শুরুতে তিনি ফের গ্রেফতার হন।

এরপর বিএনপি থেকে একাধিকবার তার মুক্তির বিষয়ে দাবি জানানো হয়। সর্বশেষ, মঙ্গলবার দুপুরে বিএনপির নিয়মিত সংবাদ সম্মেলনে দলটির মুখপাত্র আসাদুজ্জামান রিপন দাবি করেন, নেতাকর্মীদের মুক্তি না দিলে নির্বাচন একপেশে হবে।

জানা যায়, বিএনপি এবং এর ১১টি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে প্রায় ২০ হাজার মামলা রয়েছে। এসব মামলায় আসামি কয়েক লাখ নেতাকর্মী। জিয়া পরিবারের বিরুদ্ধেই আছে ৭৫টি মামলা। খালেদা জিয়ার বিরুদ্ধে ঝুলছে ২৩ মামলার খড়্গ।

আরও জানা যায়, তারেক রহমানের বিরুদ্ধেও রয়েছে অন্তত অর্ধশত মামলা। ৮৩টি মামলার আসামি দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ তালিকায় সবচেয়ে বেশি এগিয়ে আছেন বিএনপির সহ-ছাত্রবিষয়ক সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু। তার বিরুদ্ধে হয়েছে ১৩৭টি মামলা। মঙ্গলবার দুদকের মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকাকে ১৩ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১১ লাখ টাকা জরিমানা ও সম্পত্তি ক্রোকের নির্দেশ দেওয়া হয়েছে।

/এসটিএস/এএইচ/এফএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।