দুপুর ১২:৪২ ; বুধবার ;  ২২ মে, ২০১৯  

এবার আসছে না ‘জাগরণের গান’

প্রকাশিত:

সম্পাদিত:

বিনোদন প্রতিবেদক।।

বাংলাভাষী জনগণের ইতিহাসের সঙ্গে জড়িত কালজয়ী গানগুলো সংরক্ষণের জন্য ২০০৯ সালে একটি উদ্যোগ নেয় জাগরণ সংস্কৃতিচর্চা ও গবেষণা কেন্দ্র। প্রথম উদ্যোগ ছিল গানগুলোর সংকলন প্রকাশ করা। তারই ধারাবাহিকতায় সে বছর প্রকাশ হয় কালজয়ী ৭১টি গণজাগরণের গান নিয়ে ৬ সিডির ‘জাগরণের গান’নামের সংগ্রহশালা।

একই বছরের ১২ ডিসেম্বর ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনে আয়োজিত দিনব্যাপী সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে এটির মোড়ক উন্মোচন করা হয়েছিল। এরপর গেল তিন বছরে প্রকাশ পায় আরও তিনটি সংকলিত অ্যালবাম। তবে সে ধারাবাহিকতায় এবার ছেদ পড়ছে। কারণ চলতি বছর প্রকাশ হচ্ছে না ‘জাগরণের গান’-এর পরবর্তী কিস্তি।

বিষয়টি নিয়ে জাগরণ সংস্কৃতিচর্চা ও গবেষণাকেন্দ্রর সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানান, চলতি বছর তাদের এ আয়োজনটি হচ্ছে না।

কারণ হিসেবে জানা যায়, পর্যাপ্ত পরিমান গান সংকলন ও কাজ শেষ করতে না পারা। তারা জানায়, আগামী বছর তাদের এ আয়োজন পুনরায় শুরু হবে।

/এম/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।