রাত ০৪:৫৬ ; সোমবার ;  ১৮ নভেম্বর, ২০১৯  

আশুলিয়ায় মাদুর তৈরির কারখানায় আগুন

প্রকাশিত:

সাভার প্রতিনিধি।।

আশুলিয়ায় একটি মাদুর তৈরির কারখানায় আগুন লেগে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে ।মঙ্গলবার সকাল সাড়ে দশটায় আশুলিয়ার গাজীরচট এলাকার হাইটেক্স প্লাস্টিক লিমিটেড নামক কারখানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় পৌনে দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

কারখানার শ্রমিক ও স্থানীয়রা জানায়, সকাল সাড়ে দশটার দিকে আশুলিয়ার গাজীরচট এলাকার হাইটেক্স প্লাস্টিক কারখানার গুদাম থেকে ধোঁয়া বের হতে দেখে শ্রমিকরা। এসময় তারা স্থানীয় উৎস থেকে পানি সংগ্রহ করে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায় ও ফায়ার সার্ভিসকে খবর দেয়।

খবর পেয়ে আশুলিয়া ডিইপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ১১টায় ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। তবে ততক্ষণে আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। পরে আগুনের তীব্রতা বেশি হওয়ায় ধামরাই থেকে ফায়ার সার্ভিসের আরও দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে তাদের সঙ্গে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। প্রায় পৌনে দুই ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

হাইটেক্স প্লাস্টিক লিমিটেড কারখানার ব্যাবস্থাপনা পরিচালক আব্দুর রহিম বলেন, আগুন লাগার সঙ্গে সঙ্গেই ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। তবে ফায়ার সার্ভিসের দল কারখানায় পৌঁছাতে বিলম্ব হওয়ায় গুদাম থেকে মূল কারখানায় আগুন ছড়িয়ে পরে।

এ ব্যাপারে আশুলিয়া ডিইপিজেডের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হামিদ বলেন, আগুন লাগার সঙ্গে সঙ্গে  আমরা ঘটনাস্থলে উদ্দেশ্যে রওনা হই। তবে কারখানায় পৌঁছানোর রাস্তাটি সরু হওয়ায় পৌঁছাতে দেরি হয়।

পৌনে দুই ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় বলে স্টেশন অফিসার জানান। তবে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি পরিমাণ এখনও জানা যায়নি বলে জানান তিনি ।

/এআর/টিএন/

 

 

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।