রাত ০৫:৩৫ ; সোমবার ;  ১৮ নভেম্বর, ২০১৯  

শীতলক্ষ্যার তীরে আরও ৫০ কিলোমিটার ওয়াকওয়ে নির্মাণ প্রকল্প চূড়ান্ত

প্রকাশিত:

নারায়ণগঞ্জ প্রতিনিধি।।

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যার তীরে ইতোমধ্যে ২০ কিলোমিটার এলাকায় ওয়াকওয়ে নির্মাণ করা হয়েছে। এখন আরও ৫০ কিলোমিটার ওয়াকওয়ে নির্মাণ প্রকল্প চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হক।

সোমবার সকালে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কার্যালয় ও সংলগ্ন ৫ নং খেয়াঘাট থেকে টানবাজার পর্যন্ত নদীর উভয়তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এ বিষয়ে জানান মোজাম্মেল হক।

তিনি বলেন, শীতলক্ষ্যা নদীর ৯০ শতাংশ দখলমুক্ত হলেও আরও ১০ শতাংশ এখনও দখলমুক্ত হয়নি। তবে আমরা শান্তিপূর্ণ উপায়ে ওইসব দখলদারদের উচ্ছেদ করবো।

তিনি আরও বলেন, নদীকে দখল ও দূষণের ক্ষেত্রে দীর্ঘদিন ধরে একটি চক্র জড়িত। তারা নদীর অনেক পিলারও দখল করে রেখেছিল যা এখনও সম্পূর্ণরূপে উদ্ধার করা সম্ভব হয়নি। তবে বর্তমানে দখলকারী, দূষণকারীরা কোনও ধরণের আশ্রয়-প্রশ্রয় পাচ্ছে না। নদীকে নদীর জায়গায় ফিরিয়ে আনতে আমরা কাজ করে যাচ্ছি।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক একে এম আরিফ উদ্দিন, উপ-পরিচালক গোলাম মোস্তফা, সহকারী পরিচালক রেজাউল করিম রেজা প্রমুখ।

/এআর/এমপি/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।