বিকাল ০৪:০৪ ; শুক্রবার ;  ২১ সেপ্টেম্বর, ২০১৮  

ওয়াইল্ড লাইফ আলোকচিত্রী রিক্তা

প্রকাশিত:

সম্পাদিত:

ওয়ালিউল মুক্তা।।

আগামী ৮ ও ৯ ডিসেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বসছে আলোকচিত্রী প্রদর্শনী। বন্যপ্রাণিদের ওপর তোলা ছবি দিয়ে সাজানো হচ্ছে এ আয়োজন। তবে মজার বিষয় হলো, খ্যাতনামা আলোকচিত্রীদের পাশে এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন অভিনয়শিল্পী ফারজানা রিক্তাও। কারণ অভিনয়ের পাশাপাশি তিনি একজন আলোকচিত্রীও। সেই সূত্রে তার তোলা তিনটি ছবি স্থান পাচ্ছে এই প্রতিযোগিতায়।

রিক্তার ভাষ্য, ‘এটি আয়োজন করেছে হারস্পেকট্রো অব বাংলাদেশ নামের একটি সংগঠন। স্নেকস অব বাংলদেশ শিরোনামে ছবিগুলো প্রদর্শনী হবে এতে। আমার তোলাে একটি অজগর সাপ ও দুটি গিরগিটির ছবি থাকছে এতে।’

ছবি তোলাটা শখের বসে হলেও ফারজানা রিক্তা এ কাজটি করছেন দিব্যি পেশাদার আলোকচিত্রীর মতো। ছবি তুলতে সুন্দরবনের গহীনে এবং সিলেটের লাউয়াছড়ায় গিয়েছেন এ অভিনয় শিল্পী। টিনের চর, পাখির চরসহ বেশ কয়েকটি স্থানে গিয়ে বিভিন্ন প্রজাতির সাপের ছবি তুলেছেন তিনি।
রিক্তা জানান, প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত থাকবে।

প্রসঙ্গত, ফারজানা রিক্তা এখন ব্যস্ত সময় পার করছেন দীপ্ত টিভির হাজার পর্বের ধারাবাহিক ‘খুঁজে ফিরি তাকে’ নিয়ে। এতে বনানী চরিত্রে অভিনয় করছেন তিনি। এর আগে ভালোই নজর কেড়েছেন ‘কার্তুজ’ ছবির নায়িকা হয়ে।

‘খুঁজে ফিরি তাকে’ নাটকের বনানী চরিত্রে রিক্তা/ ছবি: সাজ্জাদ হোসেন


/এম/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।