রাত ১১:০৪ ; রবিবার ;  ২০ অক্টোবর, ২০১৯  

শাবিপ্রবিতে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন, বহিষ্কার এক শিক্ষার্থী

প্রকাশিত:

সিলেট প্রতিনিধি।।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ঘটনায় এক ছাত্রকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। এ ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরীকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সদস্যরা হলেন, নৃবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. এ.কে.এম মাযহারুল ইসলাম, সহকারী অধ্যাপক আ.ফ.ম জাকারিয়া, আইপিই বিভাগের প্রধান আব্দুল মুকিদ মো. মোকাদ্দেস এবং সহকারী প্রক্টর জাহিদ হাসান।

সহকারী প্রক্টর জানান, হামলার ঘটনায় জড়িত থাকা ও শিক্ষক লাঞ্ছিত করায় নৃবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর শ্রেণির আসিফ হোসেন রনিকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী বলেন, ঘটনার সঙ্গে কারা জড়িত আছে তাদেরকে তদন্ত করে বের করা হবে।

প্রসঙ্গত, রবিবার বিকালে ফুটবল খেলাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগ ও আইপিই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে করে আইপিই বিভাগের ৩ জন শিক্ষার্থী আহত হয়।

/এএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।