সকাল ১০:১৬ ; শুক্রবার ;  ২১ সেপ্টেম্বর, ২০১৮  

শুভ জন্মদিন

প্রকাশিত:

বিনোদন প্রতিবেদক।।

কত যে তোমাকে বেসেছি ভালো, বন্ধু হতে চেয়ে তোমার, আমি বৃষ্টির কাছ থেকে কাঁদতে শিখেছি, আমার এ দুটি চোখ পাথর তো নয়, নেশার লাটিম ঝিম ধরেছে, এক যে ছিল সোনার কন্যাসহ এমন অনেক জনপ্রিয় গানের শিল্পী সুবীর নন্দী। প্রায় চার দশক ধরে নন্দিত এই কণ্ঠশিল্পী বেতার-টেলিভিশন-চলচ্চিত্র এবং অডিও অ্যালবামে গাইছেন। সুরও করেছেন অনেক গানের। আজ সোমবার (৩০ নভেম্বর) তার জন্মদিন।

বিশেষ এ দিনে বরাবরই তিনি ঢাকায় নিজ বাসায় সময় কাটান। তবে এবার ব্যতিক্রম ঘটবে বলে জানা গেছে। অনেকদিন পর এবার তিনি এই দিনটি কাটাবেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে মেয়ের বাসায়।

জন্মদিন প্রসঙ্গে সুবীর নন্দীর বক্তব্য এমন, ‘এইদিনে মায়ের কথা খুব  মনে পড়ে। সন্তান হিসেবে তাকে প্রতিনিয়ত স্মরণ রাখাটাই স্বাভাবিক। তবে নিজের জন্মদিনে মায়ের কথা বেশি মনে পড়ে। মা বেঁচে থাকতে এ দিনটিতে আমার জন্য সিঙ্গারা বানাতেন। ওই সময় খুব মজা করে খেতাম। এখনও মায়ের হাতের তৈরি সিঙ্গারার স্বাদ যেন মুখে লেগে আছে। অবশ্য এখনও বাসায় আমার জন্মদিনে এ খাবারটি তৈরি করা হয়। এখন আমার মেয়েই মায়ের সে দায়িত্ব পালন করে।’

নন্দিত এ শিল্পীর জন্মদিনে বাংলা ট্রিবিউন-এর পক্ষ থেকে অনেক শুভেচ্ছা।

‘এক যে ছিল সোনার কন্যা’ গানটির লিংক:

/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।