রাত ০৫:০৪ ; সোমবার ;  ১৮ নভেম্বর, ২০১৯  

ফেসবুক বন্ধুর ফাঁদে !

প্রকাশিত:

নারায়ণগঞ্জ প্রতিনিধি।।

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে বন্ধুত্বের সূত্র ধরে নারায়ণগঞ্জে বেড়াতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন ইমরান হেসেন নামে এক যুবক। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত তাকে ফতুল্লা থানার নিউ চাষাঢ়ার জামতলার হাজী ভিলার দ্বিতীয় তলায় আটকে রাখা হয়। এসময় তাকে ‘দিগম্বর করে’ ছবি তুলে এবং ভয় দেখিয়ে ২২ হাজার ৩৯৫ টাকা মুক্তিপণ আদায় করা হয়।

শুক্রবার ২৭ (নভেম্বর) সকালে মুক্তি পাওয়ার পর সন্ধ্যায় নারায়ণগঞ্জ শহরের পুরানো কোর্ট এলাকায় অবস্থিত র‌্যাব-১১ এর কার্যালয়ে লিখিত অভিযোগ করেন ইমরান। পরে র‌্যাব সদস্যরা অভিযুক্ত তিনজনকে আটক করে শনিবার সকালে ফতুল্লা মডেল থানায় সোর্পদ করে। শনিবার রাতে গণমাধ্যমে পাঠানো র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন, হাজী ভিলার ভাড়াটিয়া কাজী ফয়সাল জিকু (৩০), ফতুল্লার ডিগ্রিরচর এলাকার ইব্রাহীম (১৮) ও ইসদাইর এলাকার মিম আলম দিগন্ত (২২)।

জানা গেছে,কাজী ফয়সাল জিকুর সঙ্গে ঢাকার মোহাম্মদপুর শিয়া মসজিদ এলাকার ইমরান হোসেনের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিন মাস আগে পরিচয় ও বন্ধুত্ব হয়। বন্ধুত্বের সূত্র ধরে ইমরানকে নারায়ণগঞ্জ আসার আমন্ত্রণ জানান জিকু। ইমরান নারায়ণগঞ্জে গেলে জিকু, ইব্রাহীম ও মিম আলম দিগন্ত তাকে স্বাগত জানিয়ে জামতলার বাসায় আটকে রাখেন। পরে বিবস্ত্র করে মোবাইলে ছবি উঠিয়ে হাত-মুখ বেঁধে মারধর করা হয়। ছুরি দিয়ে ভয় দেখিয়ে মুক্তিপন আদায় করে তারা।

ইমরান হোসেন গাইবান্ধা জেলার পলাশ বাড়ী থানার কেতাব পাড়া গ্রামের রজব আলীর ছেলে।

ফতুল্লা মডেল থানার ওসি আসাদুজ্জামান এর সত্যতা স্বীকার করে বলেন,আটক তিনজনের কাছ থেকে মুক্তিপণের আংশিক টাকা উদ্ধার করা হয়। এ ব্যাপারে মামলা হয়েছে এবং তদন্ত চলছে।

/জেবি/এসএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।