রাত ০২:১০ ; সোমবার ;  ২৪ সেপ্টেম্বর, ২০১৮  

নান্দাইলে আওয়ামী লীগে উত্তেজনা, ১৪৪ ধারা

প্রকাশিত:

সম্পাদিত:

ময়মনসিংহ প্রতিনিধি।।

ময়মনসিংহ জেলার নান্দাইলে আওয়ামী লীগের কমিটি গঠনকে কেন্দ্র করে দুই গ্রুপের উত্তেজনায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। শনিবার উপজেলা সদরে উভয় গ্রুপের জনসভা অনুষ্ঠানের কথা ছিল। শুক্রবার রাত ১১টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

স্থানীয় সূত্র জানায়, উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠনকে কেন্দ্র করে স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন ও সাবেক এমপি মেজর জেনারেল (অব.) আব্দুস সালামের সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ও সংঘর্ষের আশঙ্কায় পরিস্থিতি সামাল দিতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

নান্দাইল থানার ওসি আতাউর রহমান ১৪৪ ধারা জারির খবর নিশ্চিত করে বলেন, ‘শুক্রবার রাত সাড়ে ১০টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে।’

সাবেক এমপি মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম সাংবাদিকদের জানান, ২১ নভেম্বর জেলা আওয়ামী লীগ থেকে স্থানীয় সংসদ সদস্য আনোয়রুল আবেদিন খান তুহিনকে উপজেলা শাখার আহ্বায়ক করা হয়েছিল কিন্তু কেন্দ্র থেকে তা শুক্রবার বাতিল করে দিয়েছে।

সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন জানান, আহ্বায়ক কমিটি বাতিল নয়, কমিটির কার্যক্রম স্থগিত করা হয়েছে।

/এআর / এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।