রাত ০৪:২১ ; সোমবার ;  ১৮ নভেম্বর, ২০১৯  

ফ্যাসিবাদী শাসনে দেশের গণতন্ত্র আজ নির্বাসিত: খালেকুজ্জামান

প্রকাশিত:

সম্পাদিত:

নারায়ণগঞ্জ প্রতিনিধি।।

শাসক শ্রেণির উন্নয়নের ঢাকের বাজনায় বঞ্চিত মানুষের আহাজারি ঢাকা পড়ে যাচ্ছে। দেশের মানুষ আজ চরম সংকটে। ফ্যাসিবাদী শাসনে দেশের গণতন্ত্র আজ নির্বাসিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক খালেকুজ্জামান।

শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের চাষাঢ়া শহীদ মিনারে বাসদের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক জনসভায় তিনি এ সব কথা বলেন।

এসময় খালেকুজ্জামান আরও বলেন, প্রধানমন্ত্রীসহ এমপি-মন্ত্রী ও সরকারী কর্মকর্তা-কর্মচারীদের বেতন বাড়লেও গার্মেন্টসসহ বেসরকারী খাতের সংখ্যাগরিষ্ঠ শ্রমিক, কর্মকর্তা-কর্মচারীদের বেতন বাড়েনি। অথচ জনগণের জীবন যাত্রার ব্যয় বেড়েছে কয়েকগুণ।

জ্বালানির তেলের মূল্য বৃদ্ধির সমালোচনা করে তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম দুই-তৃতীয়াংশ কমলেও সরকার গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়িয়ে জনদুর্ভোগ আরও বাড়িয়ে দিয়েছে।

তিনি আওয়ামী লীগ ও বিএনপির দ্বি-দলীয় বুর্জোয়া ধারার বিপরীতে বাম বিকল্প শক্তি গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

জেলা সমন্বয়ক নিখিল দাসের সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, সিপিবির জেলা সভাপতি হাফিজুল ইসলাম, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৫নং ওয়ার্ড কাউন্সিলর বাসদ নেতা অসিত বরণ বিশ্বাস, বাসদ জেলা ফোরামের সদস্য এবং শ্রমিক ফ্রন্টের জেলা সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট জেলা সভাপতি সেলিম মাহমুদ।

/আরএ/এনএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।