বিকাল ০৫:২৪ ; মঙ্গলবার ;  ২০ নভেম্বর, ২০১৮  

অ্যাপসা মঞ্চে ফারুকীর পুরস্কার প্রদান

প্রকাশিত:

সম্পাদিত:

বিনোদন প্রতিবেদক।।

অস্ট্রেলিয়ার ব্রিসবেনে বৃহস্পতিবার (২৬শে নভেম্বর) রাতে অনুষ্ঠিত হয় এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসের (অ্যাপসা) নবম আসর। এ আসরে বিভিন্ন দেশের চলচ্চিত্র ব্যক্তিত্বদের সঙ্গে বিচারকের আসনে বসেছিলেন বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। এবারও এশিয়া প্যাসিফিক অঞ্চলের সেরা ছবিগুলোকে পুরস্কৃত করা হয়েছে এই আসরের মাধ্যমে।

এবারের আসরে প্রথমবারের মতো একমাত্র বাংলাদেশী হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়ার সম্মান অর্জন করলেন মোস্তফা সরয়ার ফারুকী। এ বছর সেরা ছবি হিসেবে পুরস্কার পেয়েছে  থাইল্যান্ডের ‘সেমেটারি অব স্পেলন্ডার’। অনুষ্ঠানে থাইল্যান্ড, রাশিয়া ফেডারেশন, তুরস্ক, চীন, ফিলিস্তিন, কোরিয়া, তাইওয়ান, জাপান ও অস্ট্রেলিয়া থেকে বিভিন্ন সিনেমা মূল প্রতিযোগিতায় অংশ নেয়।

‘অ্যাপসা’র মতো এমন সম্মানিত আন্তর্জাতিক চলচ্চিত্র সম্মাননা উৎসবে মোস্তফা সরয়ার ফারুকী ছাড়াও ছিলেন চীনা শিক্ষাবিদ জ্যাং জিয়ামিন, রুশ লেখক পরিচালক আলেক্সেই পোপোগ্রেবিস্ক, মালয়েশিয়ান চলচ্চিত্রকার ইউ-ওয়েই বিন হাজিসারি ও ইরানি অভিনেত্রী নিগার জাভাহেরিয়ান। তাদের প্রধান হিসেবে এবার দায়িত্ব পালন করেছেন বুসান চলচ্চিত্র উৎসবের সাবেক চেয়ারম্যান ও সহ প্রতিষ্ঠাতা কিম ডং-হো।

অ্যাপসা অ্যাওয়ার্ডসের লাল গালিচায়  ব্রিসবেনের মেয়র এবং অন্য বিচারকদের সঙ্গে মোস্তফা সরয়ার ফারুকী

/এমএম/ 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।