রাত ০৪:২০ ; সোমবার ;  ১৮ নভেম্বর, ২০১৯  

পৌর নির্বাচন: সাভারে প্রার্থীদের অবৈধ ব্যানার-ফেস্টুন উচ্ছেদ

প্রকাশিত:

সাভার প্রতিনিধি ।।

পৌর নির্বাচন উপলক্ষে সাভারের বিভিন্ন এলাকা থেকে প্রার্থীদের প্রচারণার টানানো অবৈধ ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড উচ্ছেদ করা হয়েছে। শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ঢাকা ক্যান্টনমেন্ট থানার নির্বাচন অফিসার এনামুল হকের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় তারা ঢাকা আরিচা মহাসড়কের গেণ্ডা, থানা বাস স্ট্যান্ড ও স্থানীয় সংসদ সদস্য ডা.এনামুর রহমানের বাস ভবনের সামনে থেকে মেয়র, কাউন্সিলর প্রার্থীদের লাগানো সব অবৈধ বিলবোর্ড ও পোস্টার উচ্ছেন করেন। এছাড়া অবিলম্বে সব প্রার্থীদের ব্যানার ও ফেস্টুন অপসারণের নির্দেশ দেওয়া হয়।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, পৌর নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই সাভার পৌর এলাকার বিভিন্ন প্রার্থীদের লাগানো অবৈধ বিলবোর্ড, ব্যানার ও ফেস্টুন উচ্ছেদের জন্য ৪৮ ঘণ্টার সময় বেঁধে দেওয়া হয়। এরপরও প্রার্থীরা তাদের অবৈধ বিলবোর্ড ও ব্যানার অপসারণ না করায় শুক্রবার দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়।

সাভার উপজেলা নির্বাচন কর্মকর্তা মমিন মিয়া বলেন, পৌর নির্বাচনে প্রার্থীদের বিভিন্ন অবৈধ বিলবোর্ড অপসারণের জন্য সময় বেঁধে দেওয়ার পরও তারা তাদের ব্যানার, ফেস্টুন খুলে নেয়নি। এ কারণেই শুক্রবার এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

মমিন মিয়া জানান, এখন থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করে জেল জরিমানা করা হবে।

/এএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।