দুপুর ০৩:০৮ ; বৃহস্পতিবার ;  ১৫ নভেম্বর, ২০১৮  

নারায়ণগঞ্জে গ্যাস কারখানা নির্মাণ করবে লিন্ডে

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

নতুন এয়ার সেপারেশন কারখান স্থাপন করবে লিন্ডে বাংলাদেশ। নারায়ণগঞ্জে ১২৪ কোটি টাকা ব্যয়ে এ কারখানাটি স্থাপন করা হবে।

সম্প্রতি পরিচালনা পর্ষদে গৃহীত এ সিদ্ধান্তটি বৃহস্পতিবার বিকেলে রাজধানীর হোটেল সারিনাতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জানায় লিন্ডে বাংলাদেশ।

মলয় ব্যানার্জী বলেন জানান, এ কারখানা থেকে দৈনিক ১০০ টন তরলীকৃত গ্যাস উৎপাদন করা হবে। ফলে বাংলাদেশে লিন্ডের উৎপাদনের পরিমাণ দ্বিগুণে বেশি হবে। তিনি লিন্ডের সাউথ এশিয়ান বিজনেসের কান্ট্রি ক্লাস্টার প্রধান।

তিনি আরও বলেন, ২০১৭ সালে এ কারখানা উৎপাদন শুরু করবে। উৎপাদিত গ্যাস স্বাস্থ্যসেবা, খাদ্য ও পানীয়, ফ্যাব্রিকেশন, ওষুধ শিল্প এবং জাহাজ ভাঙা ও নির্মাণ শিল্পে সরবরাহ করা হবে।

কারখানা প্রাঙ্গণে ‘সর্বাধুনিক প্রযুক্তি’ সম্বলিত একটি সিলিন্ডার ফিলিং স্টেশন নির্মাণের কথাও জানান তিনি।

বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণে বিষয়ে ব্যানার্জী বলেন, দ্রুত এগিয়ে যাওয়া অর্থনীতির সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশে দ্রুত শিল্পায়নও ঘটছে। শিল্পায়ন যত বাড়বে, গ্যাসের চাহিদা তত বাড়বে।

তিন বলেন, ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে আমরা মনে করছি, আমাদের বিনিয়োগ বাড়ানো উচিৎ।

উল্লেখ্য, ১৯৫০ সালে লিন্ডে বাংলাদেশ নামে এদেশে তাদের যাত্রা শুরু করে কোম্পানিটি। বর্তমানে এ কোম্পানির রাজধানীর তেজগাঁও, নারায়ণগঞ্জের রূপগঞ্জ এবং শীতলপুরে তরলীকৃত গ্যাস উৎপাদন কারখানা রয়েছে।

/এফএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।