রাত ০৪:৪৪ ; মঙ্গলবার ;  ১৬ জুলাই, ২০১৯  

শুরু হচ্ছে উচ্চাঙ্গ সংগীতের মহাআসর

প্রকাশিত:

বিনোদন প্রতিবেদক।।

রাতভর সুরের ইথারে ভেসে যাওয়ার উৎসব শুরু হচ্ছে আজ (শুক্রবার) থেকে। ঢাকার আর্মি স্টেডিয়ামে আবারও বসছে উচ্চাঙ্গ সংগীতের মহাআসর ‘বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসব’। আয়োজক বেঙ্গল ফাউন্ডেশন জানিয়েছে ইতোমধ্যে স্টেডিয়াম প্রস্তুত এ আয়োজন শুরু করার জন্য।

মূল মঞ্চছাড়া তৈরি করা হয়েছে বিশেষ স্টল। যেখানে থাকছে উৎসবের তথ্য বিবরণী গ্যালারি, খাবারের স্টল ও সংবাদকর্মীদের জন্য বুথ। অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা সাতটায়। প্রথমদিনের পরিবেশনা শেষ হবে ভোর ৫টা ১০ মিনিটে।

আজকের আয়োজনে থাকছে- পল্লবী ডান্স সেন্টারের ভরতনাট্যম, বেঙ্গল পরম্পরা সংগীতালয়ের শিক্ষার্থীদের তবলা কির্তন, জয়াপ্রদা রামমূর্তির কর্ণাটকি বাঁশি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থীদের ধ্রুপদ পরিবেশনা, রাহুল শর্মার সন্তুর, কৌশিকী চক্রবর্তীর খেয়াল, পন্ডিত কুশল দাসের সেতার এবং বিদুষী বম্বে জয়শ্রীর কর্ণাটকি সংগীত। 

‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’ এবারের আসর চলবে পাঁচ দিনব্যাপী। এতে পৃথিবীর খ্যাতনামা অনেক শাস্ত্রীয় সংগীতশিল্পীরা অংশ নেবেন। আর এবারের আয়োজন উৎসর্গ করা হয়েছে নন্দিত চিত্রশিল্পী প্রয়াত কাইয়ুম চৌধুরীকে।

এই উৎসবের পর্দা নামবে ১ ডিসেম্বর ২০১৫।

/এম/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।