রাত ০৪:৩০ ; সোমবার ;  ১৮ নভেম্বর, ২০১৯  

বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার দিনও প্রবেশপত্র সংগ্রহ করা যাবে

প্রকাশিত:

গোপালগঞ্জ প্রতিনিধি।।

পরীক্ষার দিন পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষে ভর্তিচ্ছু পরীক্ষার্থী। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম  এ তথ্য জানিয়েছেন।

মাহবুবুল আলম বলেন, ভর্তি পরীক্ষার দিন পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। ভর্তি বিজ্ঞপ্তিতে ২৮ নভেম্বর শেষ সময় দেওয়া থাকলেও ভর্তি পরীক্ষার দিন পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহ করা যাবে। তিনি আরও বলেন, প্রবেশপত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.bsmrstu.edu.bd থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। নির্ধারিত স্থানে পাসপোর্ট সাইজের ছবি আঠা দিয়ে লাগিয়ে এবং  স্বাক্ষর করে ভর্তি পরীক্ষার দিন সঙ্গে আনতে হবে। পরীক্ষার্থীর স্পষ্ট ছবি ব্যতিত কোনও প্রবেশপত্র গ্রহণযোগ্য হবে না এবং কোনওভাবেই পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না ।

বিশ্ববিদ্যালয়ে এ বছর ২ ডিসেম্বর এ ও বি ইউনিটের ভর্তি পরীক্ষা, ৩ ডিসেম্বর সি ও ডি ইউনিটের ভর্তি পরীক্ষা ও ৪ ডিসেম্বর ই, এফ ও জি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ  শিক্ষাবর্ষে বশেমুরবিপ্রবি’র ২০টি বিভাগে ১ হাজার ৪৩০ টি আসনের জন্য ৩০ হাজার ১৯০ জন পরীক্ষার্থী আবেদন করেছেন। প্রতি আসনের বিপরীতে লড়ছেন ২১জন পরীক্ষার্থী।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.bsmrstu.edu.bd থেকে জানা যাবে।

/এএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।