রাত ১১:৩৫ ; মঙ্গলবার ;  ২১ নভেম্বর, ২০১৭  

শুরু হলো আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বুধবার (২৪ নভেম্বর) থেকে শুরু হয়েছে ১৫ দিনব্যাপী আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ-২০১৫ কর্মসূচি শুরু হবে। এ উপলক্ষে বিভিন্ন সরকারি ও বেসরকারি সংগঠন র‌্যালি, আলোচনা সভা, নাটকসহ নানা কার্যক্রম গ্রহণ করেছে।

এ উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ ও উইমেন অ্যান্ড জেন্ডার স্ট্যাডিজ বিভাগের যৌথ উদ্যোগে সকালে ঢাকা বিশ্ববিদালয়ের অপরাজেয় বাংলার পাদদেশ থেকে র‌্যালি হবে। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সেমিনার রুমে সকাল ১০ টায় পাঠচক্র হবে।

এছাড়া নারী বিষয়ক সংগঠন নারীপক্ষ ‘নারী নির্যাতনের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রতিবাদ দিবস’ পালন করবে। ১৯৯৭ সাল থেকে প্রতিবছর একটি নির্দিষ্ট বিষয় নিয়ে দিবসটি পালন করে আসছে সংগঠনটি। এবারের প্রতিপাদ্য ‘নারীর ওপর যৌন নির্যাতন : প্রতিবাদ করুন, প্রতিরোধ গড়ুন।’

দিবসটি পালন উপলক্ষে রাজধানীর ধানমণ্ডির রবীন্দ্র সরোবর উন্মুক্ত নাট্যমঞ্চে ‘আপনা মাঝে শক্তি ধরো’ শিরোনামে একটি অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানে নারীর জীবন অভিজ্ঞতার আলোকে নাটক প্রদর্শন ও বিষয়ভিত্তিক ঘোষণাপত্র পাঠ করা হবে।

নির্যাতন প্রতিরোধে ও নারীর সমান অধিকার নিশ্চিত করতে আন্তর্জাতিকভাবে দিবসটি পালন করা হয়। খবর বাসস।

 

/এসটি/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।