দুপুর ০১:০০ ; মঙ্গলবার ;  ১৩ নভেম্বর, ২০১৮  

রাজস্থানের ঐতিহ্য নিয়ে বিবি রাসেল

প্রকাশিত:

নাজিয়া লোপা।।

বিবি রাসেলের অনবদ্য সৃষ্টি সবসময়েই নজর কেড়েছে বিশ্ববাসীর। এবার রাজস্থান হেরিটেজ নিয়ে নিজের ভাণ্ডারকে আরও সমৃদ্ধশালী করতে প্রস্তুত বিবি রাসেল। ২০০২ থেকে রাজস্থানী ঐতিহ্য নিয়ে কাজ করছেন বিবি। ওদের কাপর এবং স্টাইলের সঙ্গে ফিউশন ঘটিয়ে ফ্যাশন বিশ্বকে দিচ্ছেন ফ্যাশনের নতুন নতুন মাত্রা। সেই ধারাবাহিকতাতেই এবার রাজস্থানী হেরিটেজ উইকে অংশ নিচ্ছেন বিবি রাসেল। বাংলাদেশের এই ফ্যাশন আইকন নিজের সৃজনশীলতা মেলে ধরবেন এই ফ্যাশন উইকে। শুধু বিবি রাসেল নয়, ভারতের ঋতু কুমার এবং আব্রাহাম ঠাকুরও থাকছেন এই আয়োজনে নিজেদের সৃজনশীলতার ভাণ্ডার নিয়ে।

ডিসেম্বরের ৩ থেকে ৫ তারিখ পর্যন্ত চলবে এই ফ্যাশন উইক। ফ্যাশন উইকে কি থাকছে কি থাকছেনা - এসব বিষয় নিয়ে গত ১৮ নভেম্বর একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। যেখানে উপস্তিত ছিলেন সকল অংশগ্রহণকারী। 

উল্লেখ্য, বিবি রাসেল এর আগেও ভারতে বাংলাদেশের ঐতিহ্য নিয়ে অসংখ্যবার র‌্যাম্পের রানওয়ে রঙিন করেছেন। যার মাঝে অন্যতম, গামছার ফ্যাশন। ভারতে গামছা নিয়ে একাধিকবার ফ্যাশন শো করেছেন বিবি। একারণে দেশীয় ঐতিহ্য নিয়ে বিবির কাজের  কদর ছাড়িয়ে গেছে দেশের সীমানা পেরিয়ে বিদেশের মাটিতে। 

 

ছবি: সংগ্রহ

আরএফ 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।