দুপুর ০৩:১২ ; শুক্রবার ;  ১৮ অক্টোবর, ২০১৯  

ফেনীতে পিএসসিতে ঝরে গেলো সাড়ে ৯শ’ শিশু শিক্ষার্থী

প্রকাশিত:

ফেনী প্রতিনিধি ।।

ফেনীতে  প্রাথমিক ও ইবতেদায়ী (পিএসসি) সমাপনী পরীক্ষায়  ঝরে পড়লো সাড়ে ৯শ’ শিশু শিক্ষার্থী।আর্থিক, শারীরিক ও পারিবারিক অনীহাসহ নানা  কারণে গত রবিবার শুরু হওয়া পিএসসি পরীক্ষায় এরা অংশ নিতে পারেনি বলে দাবি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বিলকিস আরা বেগম এ তথ্য নিশ্চিত করে বলেন, ফেনী সদরসহ জেলার ৬ উপজেলায় গতকাল রবিবার প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় ৩৫ হাজার ৪শ’ ৫৮ জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা ছিল। তার মধ্যে সাড়ে নয় শ’ পরীক্ষাথী অংশ নেয়নি ।

সূত্র মতে, ফেনী সদর উপজেলার ২২ কেন্দ্রে ৩শ’ ৬টি প্রাথমিক বিদ্যালয়ের ১শ’ ৪৩ জন ছাত্র ও ৯৫ জন ছাত্রী এবং একই উপজেলার ১৫ কেন্দ্রে ২৯টি মাদ্রাসার ৮৭ জন ছাত্র ও ৩০ জন ছাত্রী অনুপস্থিত ছিল।

এছাড়াও দাগনভূঞা উপজেলার ৯ কেন্দ্রে ১শ’ ৬০ টি প্রাথমিক বিদ্যালয়ের ৩৭ জন ছাত্র ও ৩১ জন ছাত্রী এবং একই  উপজেলায়  অপর ৯ কেন্দ্রে ২৭টি মাদ্রাসার ৫৫ জন ছাত্র  ও ৪১ জন ছাত্রী অনুপস্থিত ছিল।

অন্যদিকে, সোনাগাজী উপজেলার ১১ কেন্দ্রে ১শ ৫৬টি প্রাথমিক বিদ্যালয়ের ৫৭ জন ছাত্র ও ৫৩ জন ছাত্রী ও একই উপজেলার ১১ কেন্দ্রে ২৩টি মাদ্রাসার ৪৬ জন ছাত্র ও ১৮ জন ছাত্রী অনুপস্থিত ছিল।

জেলার ছাগলনাইয়া উপজেলার ৮ কেন্দ্রে ১শ’১৫টি প্রাথমিক বিদ্যালয়ের ৩০ জন ছাত্র ও ১৮ জন ছাত্রী ও একই  উপজেলার ৮ কেন্দ্রে ২৩টি মাদ্রাসার ৫৬ জন ছাত্র ও ২৫ জন ছাত্রী অনুপস্থিত ছিল।

পরশুরাম উপজেলার ৫ কেন্দ্রে ৬৬ টি প্রাথমিক বিদ্যালয়ের ১২ জন ছাত্র ও ১৫ ছাত্রী এবং ৪ কেন্দ্রে ১৩টি মাদ্রাসার ৩৪ জন ছাত্রী ও ১১ জন ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশ নেয়নি।

আর ফুলগাজী উপজেলার ৬ কেন্দ্রে ৭৭টি প্রাথমিক বিদ্যালয়ের ৪ জন ছাত্র ও ১৪ জন ছাত্রী এবং ইবতেদায়ী পরীক্ষায় একই উপজেলায়  ৬ কেন্দ্রে ১৩টি মাদ্রাসার ২১ জন ছাত্র ও ১৫ জন ছাত্রী অনুপস্থিত ছিল।

/টিএন/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।