বিকাল ০৫:৫০ ; রবিবার ;  ২০ অক্টোবর, ২০১৯  

বিদ্যুৎ সরবরাহে বাংলাদেশ-ভারত চুক্তি ২৭ নভেম্বর

প্রকাশিত:

বিজনেস ডেস্ক।।

বিদ্যুৎ সরবরাহে নয়া দিল্লিতে বাংলাদেশ-ভারত চুক্তি সই হবে আগামী ২৭ নভেম্বর। এ চুক্তির আওতায় ত্রিপুরা থেকে ১০০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি করবে বাংলাদেশ

ভারতীয় সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ায় রবিবার প্রকাশিত এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

ত্রিপুরা স্টেট ইলেকট্রিসিটি করপোরেশন লিমিটেডের (টিএসইসিএল) প্রযুক্তি পরিচালক এম কে চৌধুরী বলেন, দুই দেশের মধ্যে বিদ্যুৎ সরবরাহের বিষয়ে গত শনিবার এবং রবিবার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ৪৭ কিলোমিটার দীর্ঘ ৪০০ কিলোভোল্ট মাত্রার তারের মাধ্যমে ত্রিপুরার সুরিমানিগড় বিদ্যুৎ সাব-স্টেশন থেকে বাংলাদেশের কুমিল্লায় এ বিদ্যুৎ সরবরাহ করা হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশের বিজয় দিবসে এই বিদ্যুৎ সরবরাহে লক্ষ্যে প্রয়োজনীয় প্রস্তুতি চলছে। এ উদ্দেশ্যে বিদ্যুৎ সঞ্চালন লাইনটিতে আগামী ১০ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত পরীক্ষা চালানো হবে।

চৌধুরী জানান, বিদ্যুৎ সরবরাহে শুল্ক নির্ধারণের বিষয়েও এ চুক্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য,কলকাতা থেকে নদীপথে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নদীবন্দর দিয়ে পালটানা বিদ্যুৎ প্রকল্পের জন্য সব ধরনের যন্ত্রপাতি ত্রিপুরার রাজধানী আগরতলায় নেওয়া হয়েছিল।

/এফএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।