রাত ০১:৫১ ; সোমবার ;  ২৪ সেপ্টেম্বর, ২০১৮  

প্রক্সি দেওয়ার অপরাধে ১ বছরের কারাদণ্ড

প্রকাশিত:

ময়মনসিংহ প্রতিনিধি।।

ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।   

রবিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা চলাকালে তাদের আটক করা হয়। বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার মিডিয়া কমিটির সভাপতি প্রফেসর ড. রশিদুন নবী এ তথ্য জানান।

এরা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী আকবর হোসেন ও একই বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের শিক্ষার্থী মিতু মিয়া। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসীন হলের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, রবিবার সকালে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে বিজ্ঞান ভবনের তৃতীয় এবং পঞ্চম তলা থেকে প্রক্সির অভিযোগে তাদের আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস এক বছরের কারাদণ্ড প্রদান করেন।

/আরএ/এসএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।