বিকাল ০৪:২৩ ; বৃহস্পতিবার ;  ২১ নভেম্বর, ২০১৯  

৫ দিনের সফরে সৌদি আরব যাচ্ছেন অর্থমন্ত্রী

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

সৌদি সরকারের আমন্ত্রণে সোমবার সকালে জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাচ্ছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। পাঁচ দিনের এই সফরকালে অর্থমন্ত্রী সৌদি সরকারের অর্থ ও পরিকল্পনামন্ত্রীর সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠক করবেন। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সৌদি ব্যবসায়ীদের সঙ্গেও বাংলাদেশে বিনিয়োগ সম্ভবানা নিয়ে বৈঠক করবেন। 

অর্থ মন্ত্রণালয় সূত্র জানায়, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) অতিরিক্ত সচিব মোঃ সেলিম রেজা, অর্থমন্ত্রীর একান্ত সচিব জাকারিয়া হক, অর্থ মন্ত্রণালয়ের উপ সচিব হাসান খালেদ ফয়সাল, অর্থমন্ত্রীর নির্বাহী সহকারী শাহেদ মুহিত এবং এফবিসিসিআই’র ভাইস প্রেসিডেন্ট মাহবুবুল আলম অর্থমন্ত্রীর সফরসঙ্গী হবেন।

সৌদি আরব অবস্থানকালে অর্থমন্ত্রী ইসলামিক উন্নয়ন ব্যাংকের (আইডিবি) বৈঠকে অংশ নেবে, এবং ওআইসি মহাসচিবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

অর্থমন্ত্রী সৌদি আরব সফরকালে ওমরাহ পালন করবেন। আগামী ২৭ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় দেশে ফিরবেন বলে অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

/এসআই/এফএইচ/  

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।