দুপুর ০১:০৩ ; রবিবার ;  ২৬ মে, ২০১৯  

প্রবাসী দুই প্রজন্মের গল্প

প্রকাশিত:

বিনোদন প্রতিবেদক।।

অস্ট্রেলিয়া প্রবাসী বাঙালিদের জীবনভিত্তিক উপাখ্যান নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘দূরের বাড়ি কাছের মানুষ’। এটি আজ ২২ নভেম্বর থেকে শুরু হচ্ছে আরটিভিতে। প্রচার হবে প্রতি রবি, সোম ও মঙ্গলবার রাত ৭টা ৪০ মিনিটে।

নাটকটি রচনা ও পরিচালনা করছেন অস্ট্রেলিয়া প্রবাসী নির্মাতা আকিদুল ইসলাম। এবারই প্রথম দেশের জনপ্রিয় অভিনয় শিল্পীদের পাশাপাশি এই নাটকে অভিনয় করেছেন সিডনি প্রবাসী অনেক অভিনেতা-অভিনেত্রীও।

নির্মাতা সূত্রে জানা যায়, বাংলাদেশের বাইরে বর্তমানে এক কোটিরও বেশি বাংলাদেশী বাস করছেন। ধারাবাহিকটিতে প্রবাসীদের জীবন-সংগ্রাম, হাসি-কান্না, সুখ-দুঃখ এবং ভিনদেশী একটি সংস্কৃতির সঙ্গে জন্মভূমির সংস্কৃতির যে সংঘাত- সেটি তুলে ধরা হয়েছে। পাশাপাশি প্রবাসে বড় হয়ে ওঠা দ্বিতীয় প্রজন্মের সঙ্গে প্রথম প্রজন্মের মানসিক টানাপোড়েন ও পারস্পরিক দূরত্বের চিত্রটিও ফুটিয়ে তোলা হয়েছে ‘দূরের বাড়ি কাছের মানুষ’ নাটকটিতে।

এতে অভিনয় করেছেন ড. হাসান ইমাম, ড. এনামুল হক, আজিজুল হাকিম, আহমেদ রুবেল, আনিসুর রহমান মিলন, কল্যাণ কোরাইয়া, নীলয় আলমগীর, জেনি, সোহেল খান, ফজলুল হক শফিক, এ্যাডভোকেট মোবারক হোসেন, শারমিন জাহান অ্যানি প্রমুখ।

/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।