রাত ১০:৪২ ; মঙ্গলবার ;  ২৫ জুন, ২০১৯  

মেকআপের যত ভ্রান্তি

প্রকাশিত:

লাইফস্টাইল ডেস্ক।।
মেকআপ নিয়ে এমন অনেক ধারণা রয়েছে, যার পেছনে কোন যুক্তি নেই। দীর্ঘদিনের প্রচলিত নিয়ম কানুনগুলো হয়তো আপনার সৌন্দর্য প্রকাশে বাধা হয়ে দাঁড়াচ্ছে। ভেঙে ফেলুন এ সমস্ত ভ্রান্ত ধারণা। কারণ জানেনই তো, নিয়ম তৈরি করাই হয় ভেঙে ফেলার জন্য! দেখে নিন, মেকআপের এ ভুল ধারণাগুলো কী কী-

ব্লাশার কেবল গালেই লাগানো যাবে
ব্লাশার কেবল গালেই লাগাতে হবে- এটা ঠিক নয়। ব্লাশার নিয়ে নানা ধরনের নিরীক্ষা চালাতে পারেন। কনট্যুর করা যায় ব্লাশার দিয়ে। এছাড়া মুখের আকৃতি অনুযায়ীও এর রয়েছে ভিন্ন ব্যবহার। বড় মুখ হলে গালে লাগান ব্লাশার। মুখ চিকন দেখাবে।

চোখ ও ঠোঁটের সাজ গাঢ় হওয়া যাবে না
চোখ এবং ঠোঁট একই সঙ্গে গাঢ় সাজে সাজানো যাবে না- এটা এক ধরনের প্রচলিত বিশ্বাস। তবে চোখে স্মোকি সাজ থাকলে ঠোঁটে হালকা রঙের লিপস্টিক লাগাতে হবে এমন কোন কথা নেই। ঠোঁট এবং চোখ দুটিতেই ভারি মেকআপ দেওয়া যায় যদি সেটা পরিবেশ ও আপনার সঙ্গে যায়।

মাথার তালুতে কন্ডিশনার লাগানো যাবে না 
কন্ডিশনার কেবল চুলে লাগাতে হবে, মাথার তালুতে লাগানো যাবে না- এটি একটি ভুল ধারণা। উল্টো মাথার তালুতে কন্ডিশনার লাগালে ত্বক ময়েশ্চারাইজ থাকে। চুলও সিল্কি হয়।

মেকআপ কন্ট্রাস্ট হতে হবে
পোশাক কম উজ্জ্বল হলে মেকআপ হতে হবে ভারী- এমনটাই মনে করেন সবাই। তবে ম্যাচিং গহনা ও মেকআপও কিন্তু জমকালো ভাব নিয়ে আসতে পারে সাজে। যেমন সাদা পোশাকের সঙ্গে সাদা গহনা ও মেকআপ বেশ দেখাবে।  

লিপস্টিক ও নেইল পলিশ একই রঙের হতে হবে
নেইল পলিশের সঙ্গে ম্যাচিং করে লিপস্টিক লাগাতে হবে- এমন কথার ভিত্তি নেই। বিভিন্ন শেডের নেইল পলিশ লাগাতে পারেন, লিপস্টিক হালকা বা গাঢ় যেটাই হোক না কেন।     
 

তথ্য: বোল্ডস্কাই
ছবি: সংগ্রহ


/এনএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।