ভোর ০৭:১৪ ; শনিবার ;  ১৯ অক্টোবর, ২০১৯  

ঢাকায় অপহৃত ব্যবসায়ী ১২ দিন পর রামগঞ্জ থেকে উদ্ধার

প্রকাশিত:

লক্ষ্মীপুর প্রতিনিধি।।

 

ঢাকার মিরপুর থেকে অপহরণের ১২ দিন পর এক গার্মেন্টস ব্যবসায়ীকে লক্ষ্মীপুরের রামগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ। তার নাম মো. মুসলিম।

বৃহস্পতিবার রাতে রামগঞ্জের ভোলাকোট ইউনিয়নের শাকতলা গ্রাম থেকে তাকে উদ্ধার করা হয়। এ সময় অপহরণে জড়িত থাকার অভিযোগে হারুন নামে এক যুবককে আটক করা হয়। তিনি স্থানীয় শাকতলা গ্রামের বাসিন্দা।

হারুনের দেওয়া তথ্যের ভিত্তিতে অপহরণের মূল হোতা রামগঞ্জ পৌরসভার মেয়র বেলাল আহমেদের ভাগিনা বহিষ্কৃত যুবলীগ নেতা জাহিদুল ইসলাম জুয়েলকে পুলিশ আটকের চেষ্টা করছে বলে জানা যায়।

পুলিশ ও ভুক্তভোগী পরিবার জানায়,গত ৭ নভেম্বর জাহিদুল ইসলাম জুয়েল ও হারুন ঢাকার মিরপুর থেকে ডিবি পুলিশ পরিচয়ে অস্ত্রের মুখে অপহরণ করে মুসলিমকে। এরপর রামগঞ্জে এনে তাকে আটকে রেখে শারিরীক নির্যাতন করা হয়। অপহরণকারীরা তার স্ত্রীর কাছে মোবাইল ফোনে ৩০ লাখ টাকা মুক্তিপন দাবি করে। তাদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়ে ব্যবসায়ীর স্ত্রী স্থানীয় থানা পুলিশকে জানায়।পরে পুলিশ অভিযান চালিয়ে তাকে উদ্ধার এবং একজনকে আটক করে।  

মুসলিম চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার দক্ষিণ বিষামণ্ডল গ্রামের প্রয়াত ছফি উল্যার ছেলে।

এ ব্যাপারে রামগঞ্জ থানা পুলিশের ওসি তোতা মিয়া জানান, এ ঘটনায় ব্যবসায়ীর স্ত্রী থানায় লিখিত অভিযোগ করেন। ঘটনার সাথে জড়িত জুয়েল চিহ্নিত সন্ত্রাসী। তার বিরুদ্ধে থানায় হত্যা, ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে। জুয়েলকে ধরতে অভিযান চলছে। এ বিষয়ে থানায় মামলার প্রস্ততি চলছে।

/জেবি/এফএস/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।