ভোর ০৭:১৪ ; মঙ্গলবার ;  ১৯ নভেম্বর, ২০১৯  

শীতকালীন আয়কর মেলার আজ শেষ দিন

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

প্রথমবারের মতো তিন দিনব্যাপী শীতকালীন আয়কর মেলার শেষ দিন আজ শনিবার। বৃহস্পতিবার রাজধানীর বেইলি রোডের অফিসার্স ক্লাবে এ মেলার উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এনবিআর’র উদ্যোগে অফিসার্স ক্লাবের পাশাপাশি এ মেলা চলছে ঢাকার উত্তরা ১৩ নম্বর সেক্টরে কর অঞ্চল-৯ প্রাঙ্গণে এবং বিভাগীয় শহর চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, খুলনা, বরিশাল ও রংপুরে।

এখনও যে সব করাদাতা আয়কর বিবরণী দাখিল করেননি, শীতকালীন এ মেলায় তারা তা দাখিল করতে পারবেন।

মেলায় ২০১৫-১৬ করবর্ষের আয়কর বিবরণী জমা দেওয়া যাবে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। পাশাপাশি এ সময় ই-টিআইএন (করদাতা সনাক্তকরণ নম্বর)পুনর্নিবন্ধন এবং নেওয়া যাবে নতুন ই-টিআইএন।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)২০১০ সাল থেকে সেপ্টেম্বরে মাসে সপ্তাহব্যাপী আয়কর মেলার আয়োজন করে আসছে। চলতি বছর ১৬ থেকে ২২ সেপ্টেম্বর রাজধানী, বিভাগীয় শহর ও জেলা শহরের পাশাপাশি উপজেলাতেও ভ্রাম্যমাণ আয়কর মেলার আয়োজন করেছিল এনবিআর।

আয়কর অধ্যাদেশ অনুসারে, ব্যক্তিশ্রেণির করদাতাদের প্রতি বছর ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আয়কর বিবরণী দাখিল করতে হয়।

তবে কাঙ্ক্ষিত পরিমাণে বিবরণী দাখিল না হওয়ায় প্রতিবারের মতো এবারও মেয়াদ দুই মাস বাড়িয়ে ৩০ নভেম্বর পর্যন্ত করা হয়েছে।

/এফএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।